ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

৬ দফা দাবিতে গাবতলীতে প্রতিবন্ধী চালকদের সড়ক অবরোধ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩, ১৬:৩৩

৬ দফা দাবিতে গাবতলীতে প্রতিবন্ধী চালকদের সড়ক অবরোধ
সংগৃহীত ছবি

রাজধানীর গাবতলী এলাকায় ৬ দফা দাবিতে সড়ক অবরোধ করেন ব্যাটারিচালিত অটোরিকশার প্রতিবন্ধী চালকরা। বৃহস্পতিবার সকালের দিকে জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার ব্যানারে গাবতলীর পর্বতা এলাকার সড়কে জড়ো হন প্রতিবন্ধী ব্যক্তিরা।

একপর্যায়ে প্রতিবিন্ধী ব্যক্তিরা সড়ক অবরোধ করে তাদের দাবি উত্থাপন ও তা বাস্তবায়নের দাবি তোলেন। তারা প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ঢাকা-আরিচা মহাসড়কের টেকনিকাল থেকে আমিনবাজার পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে প্রতিবন্ধী চালকদের বুঝিয়ে পরিস্থিতি সাভাবিক করেন।

প্রতিবন্ধী ব্যক্তিরা সড়ক থেকে সরে গেলে আবারও যান চলাচল শুরু হয়।

সড়ক অবরোধে অংশ নেয়া প্রতিবন্ধী চালক জাহিদ বলেন, আমারা ভিক্ষা করতে চাই না, কাজ করে খেতে চাই। তাই ব্যাটারিচালিত অটোরিকশা চালাই। কিন্তু সড়কে বিভিন্নভাবে আমাদের হয়রানি হতে হয়। এসব কারণে ৬ দাফা দাবি নিয়ে সড়ক অবরোধ কর্মসূচিতে অংশ নিয়েছি।

দারুস সালাম থানার ওসি শেখ আমিনুল বাশার বলেন, হয়রানি ও ঝামেলামুক্তভাবে রাস্তায় চলতে তাদের ৬ দফা দাবি ছিল। তাদের বক্তব্য শুনে তাদের দাবি দাওয়া সংশ্লিষ্টদের জানিয়ে সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। অবরোধের কারণে যে যানজটের সৃষ্টি হয়েছিল তা স্বাভাবিক হয়।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত