ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ০৯:৪৪

ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার বিসমিল্লাহ আধুনিক হাসপাতাল নামের একটি বেসরকারি হাসপাতালে ভুল অপারেশনে হোসেন আলী (২৮) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এর আগেও হাসপাতালটিতে ভুল অপারেশনে কয়েকজনের মৃত্যুর অভিযোগ উঠেছে।

গত বৃহস্পতিবার (১ জুন) রাতে হোসেন আলীকে অপারেশন করা হলে শুক্রবার ভোরে তার মৃত্যু হয়। হোসেন আলী এনায়েতপুর থানার রূপসী গ্রামের মৃত নূর উদ্দিনের ছেলে।

রোগীর স্বজনদের অভিযোগ, হোসেন আলীর কিডনিজনিত সমস্যা হলে তাকে বেলকুচির বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে নিয়ে আসা হয়। তারপর হাসপাতালের ডাক্তার নাজমুল হক বিপ্লব আপরেশন করেন। কোনো প্রকার পরীক্ষা করা ছাড়াই অপারেশন করার ফলে এমন মৃত্যু হয়েছে বলে রোগীর স্বজনরা অভিযোগ করেন।

এদিকে, রোগীর মৃত্যুর খবর পেয়েই হাসপাতাল থেকে পালিয়েছেন হাসপাতালটির মালিক ও কর্তব্যরত চিকিৎসক। এ ব্যাপারে কথা বলার জন্য বিসমিল্লাহ আধুনিক হাসপাতালের পরিচালক আব্দুর রহমান ও অভিযুক্ত ডাক্তারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ.কে.এম মোফাখখারুল ইসলাম বলেন, আমি যতটুকু জানতে পেরেছি অপারেশনের সময় কিডনি ফেইল হওয়ার কারণে ওই রোগীর মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসা কি না তা এখনই বোঝা কঠিন।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. রাম পদ রায় বলেন, বিষয়টি আমি এখনো জানি না। এ সকল বিষয় সাধারণত দেখভাল করেন স্থানীয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত