ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

বরিশাল সিটি নির্বাচন: কেটে যাচ্ছে বিভেদ

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ২২:৩৩

বরিশাল সিটি নির্বাচন: কেটে যাচ্ছে বিভেদ
সংগৃহীত ছবি

বিভেদ থেকে সরে এসে বরিশাল সিটি নির্বাচনের প্রচার-প্রচারণার শেষ দিকে অবশেষে এক টেবিলে বসলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ ও তার বড় ভাই জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ। এ সময় হাসানাত আবদুল্লাহ ছোট ভাই খায়ের আবদুল্লাহকে আলিঙ্গন করে বিজয়সূচক ‘ভি’ চিহ্ন দেখান।

শনিবার বিকেলে বরিশালের গৌরনদীতে বিভাগের সব জেলা আওয়ামী লীগের নেতাদের নিয়ে আয়োজিত বিশেষ সভায় এ দৃশ্য দেখেন নেতারা। এ সময় উপস্থিত সবাই করতালি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

বরিশালে দলীয় মনোনয়ন নিয়ে বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহ ও দলীয় প্রার্থী তার চাচা আবুল খায়ের আবদুল্লাহর মধ্যকার বিভেদ দানা বেঁধেছিল। বিভেদ নিরসনে হাসানাত আবদুল্লাহকে প্রধান করে ৯ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছিল কেন্দ্র। আজ বিকেলে ওই কমিটির ডাকে গৌরনদীতে বিশেষ সভা করে আওয়ামী লীগ।

এর আগে ২৬ মে একই কমিটি গৌরনদীতে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা আহ্বান করেছিল। কিন্তু ওই সভায় যোগ দেননি খায়ের আবদুল্লাহ। ফলে বিভেদের বরফ গলেনি। আজকের সভায় খায়ের আবদুল্লাহর যোগদান ও বড় ভাই হাসানাত আবদুল্লাহর আলিঙ্গনের মধ্য দিয়ে এ বিভেদের অবসান হবে বলে মনে করছেন দলটির নেতা-কর্মীরা।

বিশেষ ওই সভায় উপস্থিত ছিলেন বরগুনা জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার (টুকু)। সন্ধ্যায় তিনি বলেন, সভায় যে আন্তরিক ও আবেগঘন পরিবেশ তৈরি হয়েছে, তাতে দলের নেতারা উজ্জীবিত হয়েছেন। এটি বরিশালে দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে ভূমিকা রাখবে। একই সঙ্গে বিভাগে দলীয় রাজনীতিকেও গতিশীল করবে।

সভা সূত্রে জানা গেছে, বরিশালের আসন্ন নির্বাচনে ছোট ভাইকে জয়ী করতে দলীয় নেতা-কর্মীদের একজোট হয়ে কাজ করার আহ্বান জানান হাসানাত আবদুল্লাহ। সভায় হাসানাত আবদুল্লাহ সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি বলেন, আপনারা যারা বিভিন্ন জেলা থেকে আসছেন, আপনাদের ওপর দায়িত্ব আমাদের মহানগরের ৩০টি ওয়ার্ডে যাঁরা দৈনিক প্রচারে নামছেন, আপনারাও তাদের সঙ্গে সহযোগিতা করবেন। একই সঙ্গে বরিশাল শহরে আপনাদের এলাকার যেসব পরিচিত ভোটার আছেন, তাদের কাছে ভোট চাইবেন। আপনারা ওয়াদা করে যান, আপনারা আমার ছোট ভাই আবুল খায়ের আবদুল্লাহর পক্ষে কাজ করে তাঁকে জয়যুক্ত করবেন। পরে খায়ের আবদুল্লাহ উপস্থিত সবার উদ্দেশে বলেন, ‌‘সব ভেদাভেদ ভুলে আসুন, আমরা সবাই নৌকাকে জয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করি।’

সূত্র জানায়, সভায় বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি হাসানাত আবদুল্লাহ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেনসহ কেন্দ্রীয় নেতারা যোগ দেন। তবে বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ সভায় যোগ দেননি।

সভায় বিভাগের পাঁচ জেলার শীর্ষ নেতারা যোগ দেন। গৌরনদী পৌরসভা মাঠে এ সভা হয়। সভায় বড় ভাই হাসানাত আবদুল্লাহর পাশের চেয়ারে বসেন খায়ের আবদুল্লাহ। সভায় বিভেদ ভুলে দলীয় প্রার্থীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশনা দেন কেন্দ্রীয় নেতারা। দুই ভাইয়ের মান-অভিমান নিয়ে যখন ভোটের মাঠে নানা আলোচনা-সমালোচনা, তখন তাঁদের আলিঙ্গন ভিন্ন মাত্রা যোগ করবে বলে আশা করছেন দলটির নেতা-কর্মীরা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত