ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১৪ ঘন্টা আগে
শিরোনাম

নির্বাচনকালীন সরকার কখন হবে সে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৪:৫২  
আপডেট :
 ০৪ জুন ২০২৩, ১৫:৩৬

নির্বাচনকালীন সরকার কখন হবে সে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক । ফাইল ছবি

নির্বাচনকালীন সরকার কখন গঠন করা হবে সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে একটি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচনকালীন সরকার গঠনে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হয় না, তবে তিনি প্রয়োজনমতো ক্যাবিনেট গঠন করতে পারেন বলেও জানান আইনমন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যখন মনে করবেন তখন তিনি নির্বাচনকালীন সরকার গঠন করবেন। নির্বাচনকালীন সরকারে শুধু জনগণের প্রতিনিধিদের থাকা উচিত।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে তিনি বলেন, বিদেশি সংস্থা মতামত দেয়ার আগেই ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করার প্রয়োজন হলে সরকার করবে। অপব্যবহার ঠেকাতে সেপ্টেম্বর নাগাদ ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে বলেও জানান আইনমন্ত্রী।

​আরও পড়ুন: প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে: আইনমন্ত্রী

দুর্নীতি দেশের উন্নয়ন অগ্রযাত্রার সবচেয়ে বড় বাধা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, সরকার দুর্নীতিকে বাংলাদেশ থেকে বিতাড়িত করতে চায়। তাই বিচারকদের দুর্নীতির বিরুদ্ধে সঠিক রায় দিতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানা। উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত