ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১৫ ঘন্টা আগে
শিরোনাম

র‍্যাব পরিচয়ে বাসে ডাকাতি করতেন তারা

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১০:১৯

র‍্যাব পরিচয়ে বাসে ডাকাতি করতেন তারা
ছবি: সংগৃহীত

কুমিল্লায় র‍্যাব পরিচয় দিয়ে বাসে ডাকাতি চক্রের দুজনকে আটক করেছে হাইওয়ে পুলিশের একটি টহল দল। গতকাল সোমবার দুপুরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার ছয়ঘরিয়া এলাকা থেকে তিশা প্লাস নামক একটি যাত্রীবাহী বাস থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, নাটোরের সিংড়া উপজেলার ডাকমণ্ডপ এলাকার আল আমিনের ছেলে আল শাহরিয়ার (৩০) এবং যশোরের কোতোয়ালি থানার ঝুমঝুম বুট এলাকার মৃত লুৎফুর রহমানের ছেলে মো. মনির (৪৭)।

সোমবার বিকেলে হাইওয়ের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

পুলিশ বলেন, সোমবার দুপুরে তিশা প্লাস নামক একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালায় ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশের একটি টহল দল। এসময় আল শাহরিয়ার নামক এক যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হয় পুলিশের। পরে তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ব্যাগের ভেতর র‍্যাব লেখা ২টি ইউনিফর্ম, হ্যান্ডকাফ, একটি ওয়াকিটকি, একটি খেলনা পিস্তল, একটি পিস্তল কভার এবং একটি মোবাইল ফোন পাওয়া গেলে তাকে আটক করা হয়।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি জানান, তিনিসহ আরও ৪ জন সংঘবদ্ধভাবে প্রাইভেটকারে বিভিন্নস্থানে র‍্যাব পরিচয় দিয়ে প্রতারণা ও ডাকাতি করে আসছিল। তাদের ডাকাত দলের আরও ৪ জন প্রাইভেটকারে করে যোগে নিমসার বাজার থেকে ঢাকার উদ্দেশ্যে আসছেন।

পরে এ তথ্য পেয়ে তাৎক্ষণিক সঙ্গীয় ফোর্সসহ চান্দিনা থানাধীন ছয়ঘরিয়া নামকস্থানে ঢাকাগামী লেনে চেকপোস্ট স্থাপন করে উক্ত প্রাইভেটকারটি থামার সংকেত দয়া হয়। না থামায় প্রাইভেটকারটিকে পুলিশ পিছু পিছু ধাওয়া করে একপর্যায়ে চান্দিনা থানাধীন মহারং গ্রামের ভেতর পালানোর চেষ্টাকালে প্রাইভেটকারসহ মনিরকে আটক করা হয়।

পুলিশের ধাওয়া খেয়ে ওই সময় প্রাইভেটকারে থাকা অপর ৩ ডাকাত পালিয়ে যায়।

পুলিশ আরও বলেন, এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে চান্দিনা থানায় মামলার প্রক্রিয়া চলছে। মামলা দায়েরের পর আটককৃত দুই ভুয়া র‍্যাবকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত