ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

লোডশেডিং: পানি কম ব্যবহার করতে ওয়াসা এমডির পরামর্শ

  নিজস্ব প্রতিবেদন

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৮:৩৬

লোডশেডিং: পানি কম ব্যবহার করতে ওয়াসা এমডির পরামর্শ
ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকায় ওয়াসার ১০টি জোনের পাঁচটিতে লোডশেডিংয়ের কারণে পানি সরবরাহের সংকট হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। একইসঙ্গে সংকট কাটাতে রাজধানীবাসীকে পানি কম ব্যবহারের পরামর্শ দিয়েছেন তিনি। পাশাপাশি পানি সরবরাহে সাময়িক অসুবিধার জন্য দুঃখপ্রকাশ করেছেন ওয়াসা এমডি।

বৃহস্পতিবার দুপুরে কারওয়ান বাজারে ওয়াসা ভবনে চলমান পানি সংকট নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তাকসিম এ খান বলেন, আমাদের ১০টি মডস জোনের মধ্যে ৫টিতে পানি সরবরাহ স্বাভাবিক আছে। বাকি ৫টি জোনে সমস্যা হচ্ছে। বিদ্যুৎ নিয়মিত না পাওয়ার কারণে পাম্প চালাতে পারছে না ঢাকা ওয়াসা। ফলে ডিপ টিউবওয়েল থেকে পানি উত্তোলন করা সম্ভব হচ্ছে না। এরমধ্যে বসুন্ধরা এলাকার পানি সমস্যা শুক্রবারের মধ্যে সমাধান হয়ে যাবে।

পানি সংকট কাটাতে ঢাকাবাসীকে পানি কম ব্যবহারের পরামর্শ দিয়ে ওয়াসার এমডি বলেন, এই সংকটের সময় রানিং পানি ব্যবহার না করে পাত্রে নিয়ে পানি ব্যবহার করুন। লাইনে গরম পানি বের হলে সেই পানিটা না ফেলে দিয়ে ব্যবহার করলে এই পানিটা অন্য কেউ ব্যবহার করতে পারবে। সংকট বাড়লে প্রয়োজনে রেশনিংয়ের মাধ্যমে কোনো এলাকায় ৮ ঘন্টা পানি বন্ধ রেখে অন্য এলাকায় দেয়া হবে।

ঢাকা ওয়াসার এমডি জানান, যেসব এলাকায় পানির সমস্যা হচ্ছে, সেখানে ওয়াসার গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। এ কাজে ঢাকা ওয়াসার ৪৮টি পানির গাড়ি কাজ করছে। ছোট রাস্তার জন্য ১৭টি ট্রলি গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। বিদ্যুৎ বিভ্রাটের জন্য গাড়িতেও পানি ভরতে সমস্যা হচ্ছে।’

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সহীদউদ্দিন, উপ-প্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত