ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কোরবানির পশু পরিবহনে এবারও চলবে ‘ক্যাটল ট্রেন’

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ২০:০১

কোরবানির পশু পরিবহনে এবারও চলবে ‘ক্যাটল ট্রেন’
রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ছবি: সংগৃহীত

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, কম খরচে ও কম সময়ে কোরবানির পশু পরিবহনে এবারও চলবে বিশেষ ‘ক্যাটল ট্রেন’। এই ট্রেনে ঢাকায় কম খরচে কোরবানির পশু পাঠানো যাবে। ট্রাকে করে ঢাকায় গরু নিয়ে গেলে যে খরচ হয়, তার চার ভাগের এক ভাগ খরচ হবে ক্যাটল ট্রেনে।

বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন চত্বরে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এছাড়াও ইদের পর জুলাই মাসে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে বন্ধ থাকা ট্রেনগুলো চালু হবে। এমনকি চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনাকালীন পরিস্থিতিতে বন্ধ হওয়া সাটল ট্রেন সেপ্টেম্বর মাসে চালু হবে। সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন স্থাপন নিয়েও আমরা কাজ শুরু করেছি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার রেলে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করেছে। বঙ্গবন্ধু সেতুতে পৃথকভাবে রেলসেতু তৈরি হচ্ছে। সেখানে ১০০ কিলোমিটার গতিতে ট্রেন যাবে। স্বপ্নের পদ্মা সেতু জাতীয় ও আন্তজার্তিক ষড়যন্ত্র করেও রুখতে পারেনি। জনগণের শক্তির ওপর ভর করে প্রধানমন্ত্রী বলেছিলেন, জনগণের টাকায় সেতু করবো। যা বাস্তবায়ন করেছেন। পদ্মা সেতুতেও রেল সেতু হচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন ও পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, রেলওয়ে ও জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, আমচাষি ও ব্যবসায়ীসহ অন্যান্যরা।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত