ঢাকা, রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

অবশেষে স্বস্তির বৃষ্টি রাজধানীতে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১২:১০  
আপডেট :
 ০৯ জুন ২০২৩, ১২:৫১

অবশেষে স্বস্তির বৃষ্টি রাজধানীতে
স্বস্তির বৃষ্টিতে ভিজল ঢাকা । ছবি: নিজস্ব

একদিকে তীব্র গরম আর অন্যদিকে ঘনঘন লোডশেডিং- সব মিলিয়ে বিপর্যস্ত জনজীবন। তবে সব কিছু উপেক্ষা করে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির জন্য স্বস্তি ফিরেছে রাজধানী ঢাকায়। গরমের উত্তাপ অনেকটা কমে যাওয়ায় জনমনে ফিরেছে স্বস্তি। এর আগে বৃহস্পতিবার (৮ জুন) রাজধানীর বিভিন্ন জায়গায় বৃষ্টি হলেও গরম কমেনি।

শুক্রবার সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘে ঢাকা। বেলা ১১টার পর শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। মাঝে মাঝে বজ্রপাতও হচ্ছে। তবে স্বস্তির বৃষ্টি রাজধানীর মানুষের শরীরের এনে দিয়েছে শীতল পরশ।

রাজধানীর ধানমন্ডি, ফার্মগেট, হাতিরঝিল, রামপুরা, বাড্ডা, উত্তরা, মালিবাগ, মৌচাকসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি নেমেছে। বেলা ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মুষলধারে বৃষ্টি চলছে।

এদিকে, ছাতা ছাড়া বের হয়ে বৃষ্টির কারণে কিছুটা ভোগান্তিতে পড়েন অনেকেই। খেটে খাওয়া মানুষও পড়েছেন কিছুটা বিপাকে। তবে অসহ্য গরম থেকে স্বস্তি মেলায় স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন রাজধানীবাসী।

অন্যদিকে দেশের সব বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস দিয়ে আবহাওয়া অধিদপ্তর বলেছে, দুটিতে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আর পড়ুন: দেশের ৯ জেলায় ৬০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস

পূর্বাভাসে সিনপটিক অবস্থা নিয়ে বলা হয়, দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে।

শুক্রবার আবহাওয়ার পূর্বাভাস থেকে জানা যায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। দেশের ৯ জেলার ওপর দিয়ে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত