ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

নোয়াখালীতে চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১০ জুন ২০২৩, ০৬:৪৯

নোয়াখালীতে চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল
ছবি: সংগৃহীত

নোয়াখালীর কবিরহাটে ‘মিথ্যা মামলা’ দিয়ে হয়রানির প্রতিবাদে ধানশালিক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সাহাব উদ্দিনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন কয়েকশ নারী। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় চাপরাশিরহাট বাজারে বিক্ষুব্ধ নারীরা ব্যানার-ফেস্টুন নিয়ে এ মিছিল বের করেন। মিছিল শেষে সমাবেশও করেন তারা।

বিক্ষোভকারীরা জানান, ধানশালিক ইউনিয়নের চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন নিজে ও তার ভাতিজিকে দিয়ে ইভটিজিংয়ের দুটি মামলা করেছেন। এতে তিনি ব্যক্তিগত আক্রোশ থেকে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের আসামি করেছেন। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৪ জুন রাতে বোনকে উত্ত্যক্ত করার অভিযোগে চেয়ারম্যান সাহাব উদ্দিনের ছেলে জিহাদ বন্ধুদের নিয়ে দিপু নামে একজনকে মারধর করেন। পরে স্থানীয়রা জিহাদকে আটক করে রাখলে চেয়ারম্যান তাকে উদ্ধার করতে আসলে তিনিও হেনস্তার শিকার হন।

এ ঘটনায় পরদিন চেয়ারম্যান বাদী হয়ে কবিরহাট থানায় মামলা করেন। এতে স্থানীয় আওয়ামী লীগের নেতাদের আসামি করেন। এছাড়া একই আসামিদের বিরুদ্ধে ৭ জুন চেয়ারম্যান তার ভাতিজিকে দিয়ে থানায় আরও একটি মামলা করান।

বিক্ষোভকারীদের দাবি, দুটি মামলাতেই প্রকৃত আসামিদের বাদ দিয়ে চেয়ারম্যান ব্যক্তিগত আক্রোশে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের আসামি করেছেন। দ্রুত এ মামলা প্রত্যাহার না করলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

সমাবেশে নারী নেত্রী ঝরনা, আকাশী, ইউনিয়ন যুবলীগ নেতা শাহাব উদ্দিন, রকি প্রমুখ বক্তব্য দেন।

এ বিষয়ে জানতে ধানশালিক ইউনিয়নের চেয়ারম্যান সাহাব উদ্দিনকে বারবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, চেয়ারম্যানের করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত