ঢাকা, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

আয় বহির্ভূত সম্পদ, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৩ জুন ২০২৩, ২২:৪৯

আয় বহির্ভূত সম্পদ, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
ফাইল ছবি

বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের শাখার ক্যাশ কর্মকর্তা রেশমা আক্তারের বিরুদ্ধে বিভিন্ন গ্রাহকের সঙ্গে ঋণ সংক্রান্ত নানা অনিয়মের অভিযোগ দীর্ঘদিনের। এসব অভিযোগ সম্প্রতি জমা পড়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক)। এরপর আয় বহির্ভূত সম্পদের খোঁজ পাওয়ায় তার বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মঙ্গলবার বিকেলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মোসাম্মদ মাহমুদা আক্তার বাদি হয়ে এই মামলা করেন।

অভিযুক্ত রেশমা আক্তার (৪৩) চট্টগ্রামের পাহাড়তলী থানার ১১ দক্ষিণ কাট্টলী এলাকার হালিশহর হাউজিং এস্টেটের রেজাউল করিমের স্ত্রী। তার গ্রামের বাড়ি মিরসরাইয়ের পদুয়া এলাকায়।

মামলার বিষয়টি নিশ্চিত করেন দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এর ইনচার্জ ও উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত। তিনি বলেন, ২০১৯ সালের ১৫ মার্চ রেশমা আক্তার দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। সেখানে ২৪ লাখ ৩৭ হাজার টাকা অবৈধ উপার্জন করেছেন বলে প্রতীয়মান হয়। এ ছাড়া সম্পদ গোপন করেছে ৭ লাখ ৮৬ হাজার টাকার।

দুদক সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৭ লাখ ৮৬ হাজার ১৫৪ টাকা মিথ্যা তথ্য দেন রেশমা আক্তার। একইসঙ্গে ২৪ লাখ ৩৭ হাজার ৮০২ টাকা মূল্যের জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন করে ভোগদখলে রেখেছেন।

ফলে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত