ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

১৩ দিনের সফর শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৫৬  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:০৮

১৩ দিনের সফর শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি
দেশে ফিরলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন । ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ায় আসিয়ান শীর্ষ সম্মেলনে যোগদান ও সিঙ্গাপুরে স্বাস্থ্যপরীক্ষার পর ১৩ দিনের সফর শেষে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শনিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি, তার স্ত্রী ড. রেবেকা সুলতানা এবং অন্যান্য সফরসঙ্গীদের নিয়ে বিমানটি হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ইন্দোনেশিয়া ও সিংগাপুর সফর শেষে ঢাকায় এসে পৌঁছালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, ডিপ্লোম্যাটিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও তিন বাহিনী প্রধানসহ সরকারি বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

এর আগে আসিয়ানের চেয়ার ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর বিশেষ আমন্ত্রণে আসিয়ান এবং ইস্ট এশিয়া সামিটে যোগ দিতে ৪ সেপ্টেম্বর ইন্দোনেশিয়া যান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আসিয়ান ও ইস্ট এশিয়া সামিটে যোগদানের পাশাপাশি রাষ্ট্রপতি ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টসহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানের সঙ্গেও বৈঠক করেন।

আরও পড়ুন: জাকার্তায় রাষ্ট্রপতিকে লালগালিচা অভ্যর্থনা

পরে আসিয়ানের ৪৩তম শীর্ষ সম্মেলন এবং ১৮তম ইস্ট এশিয়া সামিটে যোগদান শেষে গত ৮ সেপ্টেম্বর ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুর যান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সেখানে তিনি স্বাস্থ্য পরীক্ষা করান।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত