ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১৫ ঘন্টা আগে
শিরোনাম

ছাত্রলীগ নেতা‌দের মারধরের ঘটনা তদ‌ন্তে আরও ৭ দিন সময় চায় কমিটি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৬  
আপডেট :
 ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৬

ছাত্রলীগ নেতা‌দের মারধরের ঘটনা তদ‌ন্তে আরও ৭ দিন সময় চায় কমিটি
ফাইল ছবি

রাজধানীর শাহবাগ থানা হেফাজতে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনার তদন্তে ডিএমপি'র গঠিত কমিটি প্রতিবেদন জমা দেয়ার জন্য আরও সাতদিন সময় চেয়েছে। তিন সদস্যের তদন্ত কমিটির মঙ্গলবার প্রতিবেদন দাখিলের শেষ দিন ছিল। কিন্তু তদন্ত প্রতি‌বেদন জমা না দি‌য়ে আরও ৭‌দিন সময় চে‌য়ে‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে ডিএম‌পির এক‌টি সূত্র।

নাম প্রকা‌শে অনিচ্ছুক ডিএম‌পির একজন কর্মকর্তা ব‌লেন, আগামীকাল বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

সূত্র জানায়, এডিসি হারুন ও সানজিদা আফরিনের ঘটনায় ডিএমপি একটি তদন্ত কমিটি গঠন করেছিল। মঙ্গলবার ডিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার শেষ দিন ছিল। কিন্তু কমিটি আরও সাতদিন সময় চা‌চ্ছে। এ বিষয়ে ডিএম‌পি কমিশনার সিদ্ধান্ত দেবেন।

এর আগে গত ৯ সেপ্টেম্বর ছাত্রলীগের দুই নেতাকে থানা হেফাজতে মারধরের ঘটনায় ১১ সেপ্টেম্বর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তিন সদস্যের তদন্ত কমিটিকে দুদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল। কিন্তু তারা পুনরায় পাঁচদিন সময় বাড়ানোর আবেদন করেন, যা আজ মঙ্গলবার শেষ হচ্ছে।

নারীঘটিত বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে থানায় ধরে নিয়ে নির্যাতন করেন তৎকালীন এডিসি (সাময়িক বরখাস্ত) হারুন অর রশিদ ও থানা পুলিশের সদস্যরা। এ ঘটনায় এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। এছাড়া থানার পরিদর্শক (অপারেশনস) মোস্তফাকে বদলি করা হয়।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত