ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

বিচারকের ওপর হামলা: আ.লীগ নেতার ছেলের ৫ বছরের সাজা বহাল

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ০২:২১  
আপডেট :
 ২০ সেপ্টেম্বর ২০২৩, ১০:২৭

বিচারকের ওপর হামলা: আ.লীগ নেতার ছেলের ৫ বছরের সাজা বহাল
আলী আকবর ইকবাল। ছবি: প্রতিনিধি

চট্টগ্রামে এক বিচারকের ওপর হামলার ঘটনায় বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা হাজি ইকবালের ছেলে আলী আকবর ইকবালের ৫ বছরের কারাদণ্ড আপিলেও বহাল রেখেছেন আদালত। রায় দেয়ার তারিখ থেকে এক মাসের মধ্যে আদালতে আত্মসমর্পণ করতেও বলা হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী নেছার আহম্মেদ।

আলী আকবর ইকবাল বন্দর থানা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক ও ‘হায় মুজিব’ নেতা হিসেবে পরিচিত হাজি ইকবালের ছেলে।

এর আগে ২০২১ সালের ৮ মার্চ আলী আকবর রায় বাতিল চেয়ে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আপিল করেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ৯ ডিসেম্বর পতেঙ্গা সমুদ্রসৈকতে উল্টোপথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় তৎকালীন চট্টগ্রামের ৫ম যুগ্ম জেলা ও দায়রা জজ জহির উদ্দিনের ওপর হামলা হয়। ওই ঘটনায় আলী আকবর এবং তার সহযোগী হাসান আলী জিসানকে আটক করে পুলিশে দেয় স্থানীয় লোকজন। দণ্ডপ্রাপ্ত আলী আকবর ও খালাসপ্রাপ্ত তার সহযোগী আউটার রিং রোডে উল্টোপথে সেদিন মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন।

এ সময় ওই পথ দিয়ে গাড়ি নিয়ে অন্যত্র যাচ্ছিলেন জজ জহির উদ্দিন। মোটরসাইকেল তার গাড়ির সামনে পড়লে তিনি উল্টোপথে বেপরোয়া গাড়ি চালানোর বিষয়ে জানতে চান। এ সময় তারা বিচারক ও গাড়িতে হামলা চালান। এ ঘটরার পরপরই বিচারক জহির উদ্দিনের গাড়িচালক রাজু শেখ বাদি হয়ে আলী আকবর ও আলী হোসেন জিসানের বিরুদ্ধে মামলাটি করেছিলেন।

২০২০ সালের ২১ ডিসেম্বর আলী আকবর ও তার সহযোগী আলী হোসেন জিসানকে আসামি করে মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেন। ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি তৎকালীন চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত আলী আকবর ইকবালকে ৫ বছরের কারাদণ্ড দেন। অন্য আসামি আলী হোসেন জিসানকে খালাস দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত