ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

অনশন ভাঙলেন রানা দাশগুপ্ত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪৫

অনশন ভাঙলেন রানা দাশগুপ্ত
রানা দাশগুপ্তকে পানি পান করিয়ে অনশন ভাঙান আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার ছবি- সংগৃহীত

অনশন ভেঙ্গেছেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা। শনিবারে বিকেল সাড়ে ৪টার দিকে ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তকে পানি পান করিয়ে অনশন ভাঙান আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার। সাড়ে ৩৪ ঘণ্টা পর অনশন ভঙ্গ করলেন তারা।

সরকারি দলের বিগত নির্বাচনি ইশতেহারে সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতিগুলো অবিলম্বে বাস্তবায়নের দাবিতে শুক্রবার ভোর ৬টা থেকে ঢাকার কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচি শুরু করেছে ঐক্য পরিষদ। ৪৮ ঘণ্টার এ কর্মসূচি শেষ হবে রোববার ভোর ৬টায়।

তার আগেই অনশনের দ্বিতীয় দিনে অসুস্থ হয়ে পড়েন ৮০ বছর বয়সী রানা দাশগুপ্তসহ ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতারা। তাকেসহ ঐক্য পরিষদের আরও বেশ কয়েকজন নেতা-কর্মীকে স্যালাইন দেয়া হয়।

আরও পড়ুন...বাংলাদেশকে হিন্দুশূন্য করার রাজনৈতিক নীলনকশা চলছে: রাণা দাশগুপ্ত

এর আগে শনিবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট থেকে চিকিৎসকদের একটি টিম অনশনস্থলে আসেন। তারা রানা দাশগুপ্তের শারীরিক অবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। কিন্তু রানা দাশগুপ্ত অনশনস্থল ছাড়তে রাজি না হওয়ায় চিকিৎসকরা ফিরে যান।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত