ঢাকা, রোববার, ১০ ডিসেম্বর ২০২৩, ২৫ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

সেন্টমার্টিনে আটকা ৩ শতাধিক পর্যটক

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১১:৪১  
আপডেট :
 ০৪ অক্টোবর ২০২৩, ১১:৫১

সেন্টমার্টিনে আটকা ৩ শতাধিক পর্যটক
সেন্টমার্টিনে আটকা ৩ শতাধিক পর্যটক। ছবি: সংগৃহীত

কক্সবাজারে বৈরি আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল আবারও বন্ধ রয়েছে। এতে দ্বীপটিতে বেড়াতে গিয়ে আটকা পড়েছেন তিন শতাধিক পর্যটক। এর আগে ৩০ সেপ্টেম্বর দ্বীপটিতে ঘুরতে গিয়ে আটকে পড়েন ২০০ জনেরও বেশি পর্যটক।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে সমুদ্রে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী।

তিনি বলেন, শুক্রবার সকালে এমভি বারো আউলিয়া জাহাজটি ৮৫২ জন পর্যটক নিয়ে টেকনাফ থেকে সেন্ট মার্টিন দ্বীপের উদ্দেশে রওনা দেয়। তবে বিকেলে প্রতিকূল আবহাওয়ার কারণে জাহাজটি ৬০০ জনেরও বেশি পর্যটক নিয়ে ফিরে আসে। বাকি পর্যটকেরা দ্বীপে রাত্রিযাপন করেন। আপাতত তারা সেখানে আটকা পড়ে আছেন।

তবে দ্বীপে আটকে পড়া পর্যটকদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে আশ্বস্ত করেছেন ইউএনও।

বৈরী আবহাওয়ার মধ্যে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। তাই কক্সবাজারের আবহাওয়া অধিদফতর উপকূলীয় এলাকায় ৩ নম্বর সংকেত জারি করে সামুদ্রিক নৌযানকে সতর্কতার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন: আটকা পড়া পর্যটকদের ফিরাতে সেন্ট মার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

বাংলাদেশ জার্নাল/এএ

  • সর্বশেষ
  • পঠিত