ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

চামড়া শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা হবে: প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৯:৪১

চামড়া শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা হবে: প্রধানমন্ত্রী
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

দেশের চামড়া ও চামড়াজাত পণ্য খাতের উন্নয়নে চামড়া শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের ঘোষণা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, চামড়া শিল্পের উন্নয়নে আমি চামড়া উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের ঘোষণা দিচ্ছি। আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে আলাদা একটি চামড়া শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করব।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-ব্লিস এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম, রাজশাহীর মানুষ গরু বেশি খায় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অঞ্চল ভিত্তিক ট্যানারি শিল্প গড়ে তোলার উদ্যোগ নেবো। সরকার চামড়াজাত পণ্য আরও বেশি রপ্তানি করতে সুযোগ সৃষ্টি করতে চায়। বর্তমানে বিনিয়োগের জন্য বাংলাদেশ বিশ্বের অন্যতম অনুকূল দেশ।

তিনি আরও বলেন, আমরা যদি আঞ্চলিক ট্যানারি শিল্পের উন্নয়ন করতে পারি, তাহলে চামড়া সংরক্ষণ, প্রক্রিয়াজাতকরণ ও ব্যবহার বাড়বে। কারণ, এটি আমাদের জন্য একটি বড় শিল্প হিসেবে গড়ে উঠবে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, গোল্ডেন চ্যাং গ্রুপের প্রতিষ্ঠাতা জেমস হো এবং অ্যাডভান্সড ম্যানুফ্যাকচারিং গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জোনাথন বববেট বক্তব্য দেন।

আরও পড়ুন: সুষ্ঠু ভোট আয়োজনে শতভাগ ক্ষমতা প্রয়োগ করবে ইসি

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) সভাপতি সৈয়দ নাসিম মনজুর।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত