ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১৫ ঘন্টা আগে
শিরোনাম

লক্ষ্মীপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন জমা দিলেন আনোয়ার খান

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৯:৩৭  
আপডেট :
 ২১ নভেম্বর ২০২৩, ২০:০৯

লক্ষ্মীপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন জমা দিলেন আনোয়ার খান
ড. আনোয়ার হোসেন খান। ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন আসনটির বর্তমান সংসদ সদস্য (এমপি) ড. আনোয়ার হোসেন খান।

সোমবার (২০ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নির্ধারিত বুথে ফরম জমা দেন আনোয়ার খানের পক্ষে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বেলাল আহমেদ। এ সময় স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

জানা যায়, রোববার (১৯ নভেম্বর) আনোয়ার হোসেন খানের পক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। এ সময় রামগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বেলাল আহমেদ, সোনাপুর ওয়ার্ডের কাউন্সিলর ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান ফয়সাল মাল, ভাদুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাবেদ হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক সৈকত মাহমুদ সামসু, ছাত্রলীগ নেতা মোহাম্মদ ফরিদ হোসেন, মোহাম্মদ সুমনসহ রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরদিন তার পক্ষে মনোনয়ন ফরম জমা দেয়া হয়েছে।

এদিকে, আওয়ামী লীগের প্রার্থী হিসেবে স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগ ও তাদের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জানিয়েছেন, এলাকাবাসীর অত্যন্ত আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার হিসেবে আনোয়ার হোসেন খানকেই আবারও সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হিসেবে দেখতে চান।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নির্ধারিত বুথে ফরম জমা দেন আনোয়ার খানের পক্ষে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বেলাল আহমেদ। এ সময় স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন

জানতে চাইলে সংসদ সদস্য আনোয়ার হোসেন খান গণমাধ্যমকে বলেন, নৌকার মনোনয়ন পাওয়ার জন্য আমি শতভাগ আশাবাদী। দলের পাশাপাশি এলাকার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। দল আমাকে সুযোগ দিলে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার রূপকল্প ভিশন-২০৪১: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে রামগঞ্জকে একটি উন্নত শহরে পরিণত করব।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ দেশে পরিণত হয়েছে। মেট্রোরেল, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক কেন্দ্র দেশের অর্থনীতিকে করেছে সমৃদ্ধ।

উল্লেখ্য, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল পর্যন্ত এ কার্যক্রম চলমান ছিল। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য ৫০ হাজার টাকা। ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ডের যাচাই-বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

এদিকে, তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত