ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ২৬ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচি জানা গেল

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ২২:০০

কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচি জানা গেল
কক্সবাজার রেলওয়ে স্টেশন। ছবি: প্রতিনিধি

ঢাকা থেকে কক্সবাজারে আগামী ১ ডিসেম্বর থেকে চলবে কক্সবাজার এক্সপ্রেস নামে ট্রেনটি। এই ট্রেন চলাচলের নতুন সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার (২১ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) এসিওপিএস মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে কক্সবাজার এক্সপ্রেস নামে ট্রেনটি চলবে। এর নম্বর ৮১৩/৮১৪। এতে ৭৮০টি আসন থাকবে। ১৬/৩২ লোডের ট্রেনটি ঢাকা থেকে সোমবার ও কক্সবাজার থেকে মঙ্গলবার বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাত ১০টা ৩০ মিনিটে ছেড়ে ঢাকা বিমানবন্দর ও চট্টগ্রাম স্টেশনে যাত্রাবিরতি দিয়ে কক্সবাজারে পৌঁছবে ভোর ৬টা ৪০ মিনিটে। আর কক্সবাজার থেকে দুপুর ১২টা ৪০ মিনিটে ছেড়ে চট্টগ্রাম ও ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি দিয়ে কমলাপুর রেলস্টেশনে পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে।

এদিকে প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় পিছিয়ে গেছে ঢাকা-কক্সবাজার বাণিজ্যিক ট্রেনের আগাম টিকিট বিক্রি। মঙ্গলবার (২১ নভেম্বর) থেকে এই রুটের আগাম টিকিট বিক্রির কথা ছিল।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় মঙ্গলবার থেকে টিকিট বিক্রি করা সম্ভব হচ্ছে না। তবে কোন দিন থেকে আগাম টিকিট বিক্রি শুরু হবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

টিকিট বিক্রি শুরু না হলেও ১৩ নভেম্বর ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ করে বাংলাদেশ রেলওয়ে। প্রকাশিত তালিকায় দেখা যায়, ঢাকা থেকে কক্সবাজার যেতে সর্বনিম্ন ভাড়া লাগবে ১২৫ টাকা আর মেইল ট্রেনে লাগবে ১৭০ টাকা। শোভন চেয়ারে ৫০০ ও এসি বার্থে (ভ্যাটসহ) পড়বে ১ হাজার ৭২৫ টাকা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত