ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

শুরু হতে যাচ্ছে 'ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো'

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৯

শুরু হতে যাচ্ছে 'ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো'
শুরু হতে যাচ্ছে 'ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো' । ছবি: প্রতিবেদক

আগামী ৬ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে ২১তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো-২০২৪ এবং ৬ষ্ঠ ঢাকা ইন্টারন্যাশনাল ডেনিম শো-২০২৪। চলবে ৯ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টা থেকে শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। নিবন্ধন সাপেক্ষে ব্যবসায়ী ও দর্শনার্থীদের জন্য প্রদশর্নী উন্মুক্ত থাকবে।

বসুন্ধারার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এ আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীদ্বয়ে ৫৫০টির বেশি বুথ নিয়ে ১৫টিরও অধিক দেশের প্রায় ৪১০টি কোম্পানি অংশগ্রহণ করবে। আইসিসিবিতে ‘সেমস গ্লোবাল ইউএসএ' এবং 'সিসিপিআইটি টেক্স চায়না’ যৌথভাবে প্রদশর্নীর আয়োজন করছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন সেমস গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম।

তিনি বলেন, এ দুটি প্রদর্শনী বাংলাদেশের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের অন্যতম আন্তর্জাতিক প্রদর্শনী। এটি ক্রেতা এবং সরবরাহকারীদের জন্য বাংলাদেশে অনুষ্ঠিত একটি কার্যকর মিটিং প্লেস। যেখানে সরাসরি যোগাযোগের মাধ্যমে ক্রেতা এবং সরবরাহকারীরা ব্যবসার প্রসারে কাজ করতে পারবেন। এ প্রদর্শনীর মধ্য দিয়ে সেমস গ্লোবাল ইউএসএ এবং সিসিপিআইটি-টেক্স চায়নার যৌথ প্রচেষ্ঠার ৭ম বর্ষ পূর্তি হবে। এই প্রদর্শনীগুলো বাংলাদেশে টেক্সটাইল শিল্পের অগ্রগতি এবং বাংলাদেশ থেকে তৈরি পোশাক শিল্প রপ্তানি বৃদ্ধিতে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করে আসছে।

সিসিপিআইটি টেক্স'র ভাইস সেক্রেটারি জেনারেল চেন বো, চীনের বেইজিং থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলনে যোগদান করেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেমস গ্লোবালের চিফ কনসালট্যান্ট জাবেদ আহমেদ, ইন্টারন্যাশনাল মার্কেটিংয়ের ডিরেক্টর অভিষেক দাস এবং সেমস বাংলাদেশের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ডিজিএম মাহমুদ রিয়াদ হাসান।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত