ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

টানা ৩ দিন বন্ধ থাকবে চন্দ্রঘোনা ফেরি

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১১:২৮

টানা ৩ দিন বন্ধ থাকবে চন্দ্রঘোনা ফেরি
ছবি: সংগৃহীত

কর্ণফুলী নদীতে ড্রেজিং করার জন্য চলতি মাসের ১০-১২ তারিখ তিনদিন পর্যন্ত রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ফেরি চলাচল বন্ধ থাকবে। আজ সোমবার (০৪ মার্চ) এমন তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা।

সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, কর্ণফুলী নদীর তলদেশে পলি জমে ভরাট হয়ে যাওয়ায় দীর্ঘদিন ধরে নৌকা ও ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। এজন্য নৌ-পথ সচল রাখতে কর্ণফুলী নদীতে ড্রেজিংয়ের উদ্যোগ নেয় সড়ক বিভাগ।

আগামী ১০-১২ মার্চ সব ধরনের যানবাহনকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা হয়ে রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া সড়ক ব্যবহার করার অনুরোধ জানায় সরকারের প্রতিষ্ঠানটি। ১৩ মার্চ থেকে ফের ফেরি চলাচল সচল হবে বলে সওজের পক্ষ থেকে জানানো হয়। সওজের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা বলেন, ১৩ মার্চ সকাল ৬টা থেকে ফেরি চলাচল শুরু হবে। যোগাযোগ ব্যবস্থায় গতি আনতে কর্ণফুলী নদীতে ড্রেজিংয়ের কোনো বিকল্প নেই।

টানা ৩ দিন ফেরি চলাচল বন্ধ থাকলে বান্দরবান জেলা, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা এবং রাজস্থলী উপজেলার কয়েক লাখ মানুষের যোগাযোগে চরম ভোগান্তি পোহাতে হবে। কারণ, এই ফেরি দিয়ে দুই জেলা এবং একটি উপজেলার কয়েক লাখ মানুষ যোগাযোগ করে।

বাংলােদশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত