ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ ইতিহাসের ঘৃণিত দল: আমিনুল হক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ১৯:৩৪

আওয়ামী লীগ ইতিহাসের ঘৃণিত দল: আমিনুল হক
ছবি: প্রতিবেদক

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচন করে আওয়ামী লীগ ক্ষমতায় আসলেও ইতিহাসে ঘৃণিত দল হিসেবে আজীবন চিহ্নিত থাকবে। এই দলটির হাতে ৭৫ সালে দেশে গণতন্ত্র হারিয়েছে। তখন একদলীয় শাসন কায়েম করে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিলো। ২০১৪ সালে একতরফা নির্বাচন, ২০১৮ সালে দিনের ভোট রাতে করে তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। ষড়যন্ত্র করে বারবার ক্ষমতায় আসতে পারলেও দেশের জনগণের কাছে আওয়ামী লীগ আজ ধিকৃত।

মঙ্গলবার কাফরুল থানার ৪ ও ১৬ নং ওয়ার্ড, ভাষানটেক থানার ৯৫ নং ওয়ার্ড ও ক্যান্টনমেন্ট বোর্ড বিএনপির ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, উত্তর বিএনপির যুগ্ন আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, উত্তর বিএনপির সদস্য হাজী ইউসুফ, আহসানুল্লাহ চৌধুরী হাসান, আলহাজ্ব কাজী গোলাম কিবরিয়া মাখন ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাক সহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী।

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেন, ৭ জানুয়ারি বিএনপি হারেনি। হেরেছে এই দেশের মুক্তিযুদ্ধের চেতনা। তারা স্বাধীনতার মূলমন্ত্র গণতন্ত্রকে হত্যা করেছে। আর বিএনপি নেতাকর্মীরা নিজের বুকের তাজা রক্ত দিয়ে সেই গণতন্ত্রকে পুনরুদ্ধার করার আন্দোলন করেছেন। তারা জেল-জুলুম স্বীকার করে ইতিহাসে বীরের জায়গায় স্থান করে নিয়েছেন। জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। এখানেই বিএনপির সবচেয়ে বড় জয়। আগামীতে জনগণকে সঙ্গে নিয়ে তাদের ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলনকে আরও বেগবান করা হবে। সেদিন বেশি দুরে নয় বলেও তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত