ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারকে হঠানো হবে: মঈন খান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১৪:৪৪

গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারকে হঠানো হবে: মঈন খান
গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারকে হঠানো হবে মঈন খান। ছবি: প্রতিবেদক

বিএনপির কোনো নেতাকর্মী হতাশ নয় মন্তব্য করে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারকে হঠানো হবে। বুধবার সদ্য কারামুক্ত সাবেক যুবদল সহ-সভাপতি এস এম জাহাঙ্গীরের পরিবারের খোঁজ-খবর নিতে গিয়ে এসব কথা বলেন তিনি।

অভিযোগ করে তিনি বলেন, পৃথিবীতে অন্য কোনো দেশের বিরোধী দোলের নেতাকর্মীদের নামে এতো মামলা নেই। এতো নির্যাতন নিপীড়ন করা হয় না। বিরোধী দলের বিরুদ্ধে ১ লাখ মামলা দেয়া হয়েছে। এসব মামলায় ৫০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পৃথিবীতে তো দেশ রয়েছে ২০০টি। অনেক অত্যাচারী সরকার আছে। কোনো সরকার বিরোধী দলের নেতাকর্মীদের উপর এত মামলা দেয়নি বলেও মন্তব্য করেন তিনি।

মঈন খান বলেন, পাকিস্তান আমলে ২২ পরিবার লেরশোষণ করতো। এখন করে ২২২ পরিবার। তারা দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করছে বলেও অভিযোগ করেন তিনি। বাংলাদেশের সাধারণ মানুষের ত্রাহী ত্রাহী অবস্থা। সারাদিন রোজা রেখে মানুষ ইফতার করতে পারে না। সরকারকে এসব প্রশ্নের জবাব দিতে হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে তিনি বলেন, ধোকাবাজি প্রহসনের নির্বাচনে আমরা যাবো না। জনগণের ইচ্ছায় নির্বাচনে যাবো। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে তারা ভোটের অধিকার ফিরিয়ে দিবে কিনা। আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে। আর বিএনপি মানুষের অধিকার রক্ষার জন্য রাজনীতি করে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত