ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ওসি পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১৮:০২

ওসি পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২
প্রতারণার অভিযোগে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: প্রতিনিধি

বগুড়ার শেরপুরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার দিবাগত রাতে শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৬টি মোবাইল, সচল ও অচলসহ ৪২টি সিমকার্ড, নগদ ২১ হাজার টাকা, একটি নোটবুক ও খাতা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের হাটগাড়ী এলাকার আহাম্মেদ ইমতিয়াজ ওরফে রাসেল (৩৫) ও তার সহযোগী ছাত্রলীগ নেতা মহব্বত নন্দিপুর এলাকার সজল ইসলাম। সজল শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

শেরপুর থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃতরা পেশাদার প্রতারক, তারা বেশকিছুদিন আগে থেকে কখনও শেরপুর থানার ওসি, কখনও বগুড়া সদর থানার ওসি পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রতারণামূলক টাকা আত্মসাৎ করে আসছিল। গত ২ এপ্রিল শেরপুরের কুসুম্বী ইউনিয়ন পরিষদের সচিবের মোবাইল নম্বরে ভুয়া একটি বিকাশ রিফিলের বার্তা পাঠায়। বার্তা পাঠানোর পর তারা বলে 'আমি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার নম্বরে টাকা পাঠাতে গিয়ে ভুল করে আপনার নম্বরে টাকা চলে গেছে। খুবই দ্রুত টাকা ফেরৎ পাঠান, তা না হলে আমি পুলিশ পাঠাবো।'

তিনি আরও জানান, এইভাবে শেরপুর থানার উত্তর সাহাপাড়া এলাকার অবসরপ্রাপ্ত স্বাস্থ্য বিভাগের সাবেক এক কর্মকর্তার কাছে সাড়ে ২০ হাজার টাকার ভুয়া বার্তা পাঠায়। পরে সন্দেহ হলে ওই স্বাস্থ্য কর্মকর্তা শেরপুর থানায় অবগত করলে পুলিশ তদন্তে নামে। তদন্তের এক পর্যায়ে পুলিশ ও র‌্যাবের যৌথ অভিযানে শিবগঞ্জ থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শেরপুর থানায় প্রতারণার অভিযোগে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত