ঢাকা, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা-স্যালাইন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৬:৪৪

রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা-স্যালাইন
৩৫ হাজার রিকশাচালকের মধ্যে বিনামূল্যে ১টি করে ছাতা, ১২ প্যাকেট খাবার স্যালাইন ও একটি হাফ লিটার পানির কন্টেইনার বিতরণ করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। ছবি: সংগৃহীত

৩৫ হাজার রিকশাচালকের মধ্যে বিনামূল্যে ১টি করে ছাতা, ১২ প্যাকেট খাবার স্যালাইন ও একটি হাফ লিটার পানির কন্টেইনার বিতরণ করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

রোববার সকাল সাড়ে ১১টায় গুলশান-২ নগর ভবনের সামনে রিকশাচালকদের মধ্যে ছাতা বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে এ তথ্য জানান মেয়র আতিকুল ইসলাম।

এসময় মেয়র বলেন, তীব্র দাবদাহে রিকশাচালকদের খুব কষ্ট হয়। প্রচণ্ড রোদে তারা যদি অসুস্থ হয়ে যান, তাহলে পুরো পরিবারের জন্য অনেক সমস্যা। কারণ অনেক রিকশাচালকের দৈনিক ইনকামের ওপর তাদের পরিবার চলে। এ জন্য ডিএনসিসি এলাকার ৩৫ হাজার রিকশাচালকের মধ্যে বিনামূল্যে ১টি করে ছাতা, ১২ প্যাকেট খাবার স্যালাইন ও একটি হাফ লিটার পানির কন্টেইনার দেয়া হবে।

এই উদ্যোগ চিফ হিট অফিসার বুশরা আফরিনের পরামর্শে করা হয়েছে বলেও জানান মেয়র আতিকুল ইসলাম।

এ সময় স্প্রে ক্যাননের মাধ্যমে পানি ছিটানোর কাজ, পার্কগুলোতেও পানির স্প্রে করার কাজ অব্যাহত থাকবে বলে জানান ডিএনসিসি মেয়র। এ কাজে বিভিন্ন প্রতিষ্ঠানকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতেও আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, প্রতিটি ওয়ার্ডে ৩টি বিশেষ ভ্যানগাড়ি (৫০০ লিটার পানির ট্যাংক সম্বলিত) পথচারীদের পানি পান করানোর জন্য নামানো হয়েছে। ভ্যানগুলো বিশুদ্ধ খাবার পানি নিয়ে ওয়ার্ডের বিভিন্ন জায়গায় ঘুরবে। এই ভ্যানগুলো ছোট আকারে করা হয়েছে যেন শহরের অলিগলিতে প্রবেশ করতে পারে। পথচারী এবং শ্রমজীবী মানুষ যেন পানি খেতে পারে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত