ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৯ ঘন্টা আগে
শিরোনাম

বাকীতে সিগারেট না পেয়ে দোকানীকে হত্যা

  প্রতিনিধি

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১২:০৭

বাকীতে সিগারেট না পেয়ে দোকানীকে হত্যা
ছবি : সংগৃহীত

বাকিতে চিপস ও সিগারেট না দেয়ায় এক মুদিদোকানিকে ছুরি মেরে হত্যা করেছে কাউন্সিলরের ছোটভাই। সোমবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে মুন্সিগঞ্জের মীরকাদিম পৌরসভার কাগজিপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় ছুরিকাঘাত করা যুবক মো. রুবেলকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি মীরকাদিম পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সোহেলের ছোট ভাই।

নিহত ব্যক্তির নাম মোশারফ হোসেন (৫৫)। তিনি কাগজিপাড়া এলাকার প্রয়াত নুরু মোল্লার ছেলে। আটক মো. রুবেলের বাড়িও একই এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ির পাশেই মোশারফ হোসেনের দোকান। রাতে তিনি দোকানেই ঘুমাতেন। গতকাল রাত দেড়টার দিকে মো. রুবেল দোকানি মোশারফকে ঘুম থেকে ডেকে তুলে সিগারেট ও চিপস চান। তবে মোশারফ বাকিতে পণ্য দিতে চাননি। এ নিয়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে মোশারফকে দোকান থেকে টেনে বের করে ছুরিকাঘাত করেন রুবেল। তার চিৎকার শুনে পরিবারের সদস্য ও স্থানীয় লোকজন এগিয়ে আসেন। মোশারফকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান বলেন, ওই ঘটনার খবর পাওয়ামাত্র আমরা সেখানে যাই। হত্যার সঙ্গে জড়িত রুবেলকে আটক করি। ময়নাতদন্তের জন্য লাশ মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এর আগে কুমিল্লার তিতাসে চলতি বছরের মার্চে বাকিতে সিগারেট না দেওয়ায় মানিক (৩২) নামে এক দোকানিকে ছুরিকাঘাতে হত্যা করে বাহাউদ্দিন নামের এক যুবক।

নিহত মানিকের স্ত্রী তাসলিমা আক্তার বলেন, প্রতিবেশী ভুঁইয়াবাড়ির নায়েব আলীর ছেলে বাহাউদ্দীন আমার স্বামীর কাছে সিগারেট বাকি চান। কিন্তু দোকানে সিগারেট না থাকায়, আমার স্বামী বলেন সিগারেট নাই। এতে বাহাউদ্দীন ক্ষিপ্ত হয়ে আমার স্বামীর সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতি করে ঘরে চলে যান। তারপর বাহাউদ্দীন ঘর থেকে তাঁর বাবার সামনেই দা হাতে, তার আপন ভাই জালাল উদ্দীনকে সঙ্গে করে নিয়ে এসে আমার স্বামীকে কোপাতে এলে প্রতিবেশীদের বাধার মুখে তারা দুই ভাই আবারও ঘরে গিয়ে ছুরি নিয়ে আসেন।

এরপর আমাদের বাড়ির অন্যদিক দিয়ে ঘুরে এসে দোকানে ঢুকে আমার স্বামীকে জাবড়ে ধরে আর তার ভাই বাহাউদ্দীন গলায় ছুরি মেরে হত্যা করে। এর আগেও তারা বাকি নিয়ে অনেক টাকা জমিয়েছে, আর সেই টাকা চাইতে গেলে কয়েকবার আমার স্বামীকে মারধর করেছে।

পরে মুমূর্ষু অবস্থায় মানিককে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। এরপর তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মানিক মারা যান।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত