ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

জুতার ভেতর ৭০ লাখ টাকার সোনা, আটক ১

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ মে ২০২৪, ১৬:৩৫

জুতার ভেতর ৭০ লাখ টাকার সোনা, আটক ১
৭টি সোনার বারসহ আবুল কালাম নামে একজনকে আটক করেছে পুলিশ। ছবি: সংগৃহীত

জুতার ভেতর থেকে ৭০ লাখ টাকার সোনা উদ্ধার করা হয়েছে একটি পরিবহনের যাত্রীর কাছ থেকে। যাত্রীবাহী ওই বাস থেকে ৭টি সোনার বারসহ আবুল কালাম (৪৪) নামে একজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে খুলনার সিটি বাইপাস এলাকার সাচিবুনিয়া মোড়ে ঢাকা থেকে সাতক্ষীরাগামী ইমাদ পরিবহনে তল্লাশি চালানো হয়। এ সময় তার জুতার মধ্য থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

আটক আবুল কালাম ঢাকার কেরানীগঞ্জের শুভাঢ্যা এলাকার আলী আহমেদের ছেলে।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে ভারতে সোনা পাচারের জন্য এ রুটটি ব্যবহার হয়ে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে ওই ব্যক্তিকে সোনার বারসহ আটক করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার মোহম্মদ তাইজুল ইসলাম বলেন, ভারতে সোনা পাচারকারী চক্রের সদস্য আবু কালাম। ঢাকা থেকে সাতক্ষীরাগামী ইমাদ পরিবহনে সাতক্ষীরা যাচ্ছিল সোনা নিয়ে। এমন সংবাদের ভিত্তিতে সাচিবুনিয়া এলাকায় পুলিশের একটি তল্লাশির চৌকি বসানো হয়। বাসটির যাত্রী আবু কালামের দেহ তল্লাশি করে সাতটি সোনার বার উদ্ধার করা হয়েছে। মধ্যে প্রাচ্য থেকে ভারতে পাচারের উদ্দেশে এই সোনা আনা হয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন।

তাইজুল ইসলাম আরও জানান, সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে এই সোনা ভারতে পাচার করা হতো। উদ্ধার হওয়ার সোনার আনুমানিক মূল্য ৭০ লাখ টাকা। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত