ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ব্যালট পেপার যাবে বুধবার সকালে

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৭ মে ২০২৪, ১৫:০৫

ব্যালট পেপার যাবে বুধবার সকালে
ব্যালট পেপার যাবে বুধবার সকালে। ছবি: প্রতিনিধি

প্রথম ধাপে বরিশাল জেলার ১০ উপজেলার মধ্যে দুই উপজেলায় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু হয়। আগামীকাল বুধবার সকাল ৫টা থেকে বিতরণ শুরু হবে ব্যালট পেপার।

বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে। সদরের ১০টি ইউনিয়নে ১ লাখ ৯৫ হাজার ২১০ জন ভোটারের জন্য কেন্দ্র রয়েছে ৬৮টি এবং বাকেরগঞ্জের ১৪টি ইউনিয়নে ২ লাখ ৯৫ হাজার ৫৭৪ জন ভোটারের জন্য কেন্দ্র ১১৩টি। ব্যালট পেপার ছাড়া নির্বাচনী সকল সামগ্রী নিয়ে স্ব-স্ব কেন্দ্রে যাচ্ছে প্রিজাইডিং অফিসাররা। ওই দুই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে ব্যালট পেপারে।

বরিশাল সদরে চেয়ারম্যান পদে ৫ জনসহ প্রার্থী ৩টি পদে ১২ জন এবং বাকেরগঞ্জে ৩ চেয়ারম্যানসহ প্রার্থী ৭ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সি জানিয়েছেন, ইতিমধ্যে দুই উপজেলা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। র‌্যাব, পুলিশ, আনসারের পাশাপাশি দায়িত্ব পালন করছে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিজিবি। কোন স্থানে সামান্যতম অনিয়ম ধরা পড়লে সাথে সাথে সেই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে দেয়া হবে।

তিনি আরও জানান, আজ সকাল থেকে কেন্দ্রগুলোতে নির্বাচন সামগ্রী বিতরণ করা হচ্ছে। আগামী সকাল ৫টা থেকে ব্যালট পেপার বিতরণ করা হবে। তবে দুর্গম কিছু এলাকার কেন্দ্রে আজই ব্যালট পেপার দেয়া হয়েছে। তবে তার সংখ্যা খুবই কম।

এদিকে দ্বিতীয় ধাপের বরিশাল জেলা মুলাদী এবং হিজলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দুই উপজেলায় চলছে প্রচার-প্রচারণা।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত