ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

সমাবেশের বিষয়ে ডিএমপিকে অবহিত করেছে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ মে ২০২৪, ১৩:৫৫

সমাবেশের বিষয়ে ডিএমপিকে অবহিত করেছে বিএনপি
সমাবেশের বিষয়ে ডিএমপিকে অবহিত করেছে বিএনপি। ছবি: সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চায় বিএনপি ও জাতীয়তাবাদী যুবদল। পূর্ব ঘোষণা অনুযায়ী আগামীকাল শুক্রবার বিকেলে ঢাকা মহানগর বিএনপি ও শনিবার বিকেলে যুবদলের উদ্যোগে সমাবেশ হবে।

এই সমাবেশের বিষয়ে অবহিত করতে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত যুগ্ম কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিনের সঙ্গে আজ বৃহস্পতিবার সকালে সাক্ষাত করেছেন বিএনপির একটি প্রতিনিধি দল।

তারা ডিএমপি কার্যালয়ে গিয়ে তার সঙ্গে বৈঠক করেন। যদিও অনুমতির বিষয়ে পুলিশ কিছু জানায়নি।

বৈঠকের পরে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি জানান, তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহসহ সব রাজনৈতিক বন্দির মুক্তির দাবিতে ঢাকা মহানগর বিএনপি শুক্রবার সমাবেশ করবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রধান অতিথি থাকবেন। এছাড়া খালেদা জিয়া ও যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল।

এ্যানি জানান, তারা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মুহিতের সঙ্গে দেখা করে সমাবেশের বিষয়ে অবহিত করেন এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার কথা বলেছেন।

বিএনপির এই প্রতিনিধি দলে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপির মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ কয়েকজন।

পুলিশ কর্মকর্তা মুহিত জানিয়েছেন, তারা বিচার বিশ্লেষণ করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত