ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

রাজধানীতে আগুন নেভাতে গিয়ে অসুস্থ ৭ শ্রমিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ মে ২০২৪, ০৮:২১

রাজধানীতে আগুন নেভাতে গিয়ে অসুস্থ ৭ শ্রমিক
রাজধানীতে আগুন নেভাতে গিয়ে অসুস্থ ৭ শ্রমিক। ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে একটি প্রিন্টিং ও ফিনিশিং কারখানায় আগুন নেভাতে গিয়ে ধোঁয়ায় সাত শ্রমিক অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। তাদের চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে মিরপুর সাড়ে ১১ এর কালশী রোডে এ ঘটনা ঘটে। রাত ১২টার দিকে অসুস্থ অবস্থায় তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে আনা হয়।

অসুস্থ হয়ে পড়া ব্যক্তিরা হলেন– সিরাজুল করিম (২২), সায়মন (২০), স্বপন ঘোষ (৩৬), শফিক (৩৯), নাঈম (২৫), রাশেদুল ইসলাম (২৩) ও ইব্রাহিম (২৩)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগুন নেভাতে গিয়ে অসুস্থ হয়ে পড়া সাতজনকে জরুরি বিভাগে আনা হয়েছে। বর্তমানে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

হাসপাতালে নিয়ে আসা সহকর্মী হাসিব বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে কারখানায় ওয়েল্ডিংয়ের কাজ করার সময় পাশে আগুন লেগে যায়। তখন শ্রমিকসহ আরও কয়েকজন আগুন নিভিয়ে ফেলেন। এসময় ধোয়ায় সাতজন অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে বলেন, ধোঁয়ায় অসুস্থ হয়ে আসা সাত জনের অবস্থা গুরুতর নয়। তারা অবজারভেশনে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত