ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

অন্যদেশের দাসত্বের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি: ১২ দল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মে ২০২৪, ১৪:২২

অন্যদেশের দাসত্বের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি: ১২ দল
অন্যদেশের দাসত্বের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি ১২ দল। ছবি: প্রতিবেদক

১২ দলীয় জোটের শীর্ষ নেতারা বলেছেন, আধিপত্যবাদ, আগ্রাসন, গণতন্ত্র হত্যার বিরুদ্ধে বাংলাদেশের মানুষ সামাজিকভাবে প্রস্তুতি নিচ্ছে। বাংলাদেশের মানুষ ৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল, রাওয়াল পিন্ডি থেকে মুক্ত হয়েছিল, দিল্লির দাসত্ব গ্রহণ করার জন্য নয়।

তারা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর ২০০ ওয়াগান রেলগাড়ি ভর্তি করে ২৭০০ কোটি টাকার যুদ্ধাস্ত্র লুট করে নিয়ে যায় ভারত। ১০ বিলিয়ন ডলারের খাদ্যশস্য ধান, চাল, গম লুট করে, ৮ বিলিয়ন ডলারের ত্রাণ সামগ্রী পাচার করে, ১.৫ ব্রিলিয়ান ডলারের পাট চুরি করে নিয়ে যায়। বাংলাদেশের শিল্প কারখানা থেকে যন্ত্রাংশ চুরি করে আগরতলায় পাঁচটি নতুন শিল্প-কারখানা তৈরি করে। ভারতে বাংলাদেশী জাল টাকা ছেপে দেশের বাজার সয়লাব করে দেয়। এভাবে তারা স্বাধীন বাংলাদেশের শুরু থেকেই শোষণ করে আসছে।

বৃহস্পতিবার গাজীপুর জেলার গাছা থানার আশরাফ মার্কেট এলাকায় ১২ দলীয় লিফলেট বিতরণকালে জোটের নেতারা এসব কথা বলেন।

জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম, জোটের সমন্বয়ক সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির আহসান হাবীব লিংকন, নবাব আলী আব্বাস খান, জমিয়াতে ওলামায়ে ইসলাম বাংলাদেশের গোলাম মহিউদ্দিন ইকরাম, কল্যাণ পার্টির শামসুদ্দিন পারভেজ মহাসচিব আবু হানিফ, জাগপার ইকবাল হোসেন প্রধান, লেবার পার্টির জাকির হোসেন, বাংলাদেশ ইসলামিক পার্টির আবুল কাশেম, ইসলামী ঐক্য জোটের মাওলানা আব্দুল করিম, এলডিপির আবুল বাশার, চাষী এনামুল হক, বাংলাদেশ জাতীয় দলের সারোয়ার আলম, ইসলামী ঐক্য জোটের শওকত আমিন, লেবার পার্টির শরিফুল ইসলাম, সহ জোটের শীর্ষ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত