ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

ডিবি পুলিশের ওপর হামলা: ২ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

  প্রতিনিধি

প্রকাশ : ১১ জুন ২০২৪, ১৬:২২

ডিবি পুলিশের ওপর হামলা: ২ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা তমাল ও সহ-সভাপতি মো. আরিফুল ইসলাম রনি। ছবি: সংগৃহীত

ফরিদপুরের বোয়ালমারীতে ছাত্রলীগ নেতারা হামলা চালিয়ে মারধর করেছে এক ডিবি পুলিশকে। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সহসভাপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা তমাল (৩২) ও সহ সভাপতি মো. আরিফুল ইসলাম রনিকে (২৮) আটক করে সোমবার আদালতে পাঠানের পর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, প্রতি রোববার বোয়ালমারীতে হাট বসে। রাস্তাটি সরু এবং একটি মন্দির থাকায় স্টেশন রোডে প্রচুর যানজটের সৃষ্টি হয়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সেখান দিয়ে ডিবি পুলিশের একটি গাড়ি যাচ্ছিল। ডিবি পুলিশের গাড়ির পেছনে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের দুই নেতা মোটরসাইকেলে ছিলেন।

যানজটের কারণে ডিবি পুলিশের গাড়িটি সামনের দিকে যেতে পারছিল না। পেছন থেকে ছাত্রলীগের নেতাদের মোটরসাইকেল থেকে বারবার হর্ণ দেয়া হচ্ছিল। এ সময় ডিবি পুলিশের গাড়ি থেকে এক সদস্য নেমে তাদের বারবার হর্ণ দেয়ার কারণ জিজ্ঞেস করে। এতে করে ছাত্রলীগের সভাপতি ও সহ সভাপতি পুলিশ সদস্যের ওপর ক্ষিপ্ত হন। তারা পুলিশ সদস্যকে লক্ষ্য করে নানা মন্তব্য করেন।

এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সদস্যরা প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালানো হয়। ছাত্রলীগের দুই নেতা পুলিশ সদস্য মির্জা গোলাম গাউসকে মারপিট করে আহত করেন। রাতে মারাত্মক আহত অবস্থায় পুলিশ সদস্য মির্জা গোলাম গাউসকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, পুলিশ সদস্যকে মারপিট করে আহত করার ঘটনার পর ছাত্রলীগের সভাপতি ও সহ সভাপতিকে আটক করে বোয়ালমারী থানায় নিয়ে যাওয়া হয়। পরের দিন তাদের গ্রেপ্তার দেখিয়ে ফরিদপুরে পাঠিয়ে দেয়া হয়।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, সরকারি কাজে বাধা দেয়া এবং পুলিশ সদস্যকে মারপিট করে আহত করার ঘটনায় গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মো. হান্নান বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত