ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

পুঁজিবাজারে সূচকের সঙ্গে বাড়ল লেনদেনও

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুন ২০২৪, ১৭:১৮  
আপডেট :
 ২৫ জুন ২০২৪, ১৭:২১

পুঁজিবাজারে সূচকের সঙ্গে বাড়ল লেনদেনও

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৫ জুন) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে।

এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে, ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচুয়াল ফান্ডের ইউনিটের দাম বাড়লেও সিএসইতে কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২১.৬৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৪১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৬.৭০ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯.৯৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৭৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৭১টি কোম্পানির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত আছে ৬১টির।

ডিএসইতে এদিন মোট ৫২৪ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৭৯ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬৭.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৯২৯ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১১১.০২ পয়েন্ট বেড় ১৪ হাজার ৮৩৭ পয়েন্টে, শরিয়া সূচক ১২.১৬ পয়েন্ট বেড়ে ৯৬৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৮৮.৩৯ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭২৩ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২১৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৯০টি কোম্পানির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত আছে ৩১টির।

দিনশেষে সিএসইতে ১৪ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২১ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত