ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

এমপিদের নিজ এলাকায় চিকিৎসা নেয়ার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ১৬:৪৭

এমপিদের নিজ এলাকায় চিকিৎসা নেয়ার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সংগৃহীত ছবি

দেশের সংসদ সদস্যদের বিদেশ নয়, নিজ এলাকার হাসপাতালে চিকিৎসা নেয়ার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শনিবার (৬ জুলাই) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে ডাক্তারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ অনুরোধ জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজে যে অবস্থা দেখলাম তা সত্যিই দুঃখজনক। এত রোগীর চাপ এখানে। এখানকার যত সমস্যা আছে, কীভাবে সমাধান করা যায়, প্রায়োরিটি হিসেবে চেষ্টা করব।

কক্সবাজার, রাঙামাটি, নোয়াখালীর মেডিকেল কলেজগুলোকে স্বাবলম্বী করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, সমস্ত ডিপার্টমেন্টকে স্বাবলম্বী করা গেলে চট্টগ্রাম মেডিকেলের উপর রোগীর চাপ অনেকাংশে কমে আসবে। কক্সবাজার থেকে যাতে রোগী না আসে সে ব্যবস্থা করতে হবে। প্রত্যেক জায়গায় মেডিকেল কলেজ করা হয়েছে। তারপরও রোগীরা কেন ঢাকা মেডিকেল, চট্টগ্রাম মেডিক্যালে আসতে চাই। মানুষের আস্থা নাই বলেই তো চলে আসে।

সামন্ত লাল সেন বলেন, রাঙামাটি মেডিকেলের স্থানীয় সংসদ সদস্য যদি স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিতেন, ডাক্তারদের সঙ্গে কথা বলতেন তাহলে মানুষের আস্থা ফিরে আসত।

তিনি বলেন, মাননীয় সংসদ সদস্যদের আমি সবসময় অনুরোধ করি, আপনারা কি আপনাদের হাসপাতালগুলোতে যান? আপনারা কোনোদিন গিয়ে দেখেছেন হাসপাতালগুলোর কী অবস্থা? চিকিৎসা নিয়েছেন?

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, হাসপাতালগুলোতে ব্লাড প্রেসার, নিজেদের চিকিৎসা করালে হাসপাতালগুলোর তো মান অনেক বাড়ে। এটা তো সত্যি। ওনারা যদি আস্থা প্রকাশ করতেন, তাহলে সাধারণ মানুষও যেত। মানুষ বিদেশ যেত না। ওনারা তো চলে যান বিদেশ। প্রধানমন্ত্রী বিদেশ যান না। তিনি দেশেই চিকিৎসা করান। সবাইকে এ বিষয়টি দেখতে হবে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত