ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

‘‌মির্জা ফখরুল দিন-রাত মিথ্যা কথা বলেন’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ মার্চ ২০১৮, ১৭:১০  
আপডেট :
 ২৯ মার্চ ২০১৮, ১৭:২২

‘‌মির্জা ফখরুল দিন-রাত মিথ্যা কথা বলেন’

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারা দিন কথা বলেন। দিন-রাত মিথ্যা কথা বলতে বলতে তার গলা ব্যথা হয়ে যায়। কিন্তু মিথ্যা বলারও একটা সীমা আছে। এত মিথ্যা বললে আল্লাহও নারাজ হয়।

বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ের জেলা স্কুল বড় মাঠের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন। এসময় প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয়, আইটি পার্ক ও কর্মজীবী মহিলা হোস্টেল স্থাপনসহ বিভিন্ন প্রতিশ্রুতি দেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, তিনি (মির্জা ফখরুল) তো বিমানমন্ত্রী ছিলেন। কিন্তু বিমানের কী উন্নয়ন করেছিলেন, বলেন। আমরা ক্ষমতায় এসে দেখলাম বিমান চলে না। সব টাকাপয়সা লুটপাট করে নেয়া হয়েছে, বিমানকে ধ্বংস করে রেখে গেছে।

মির্জা ফখরুল ইসলাম ২০০১ সালে ঠাকুরগাঁও-১ (সদর) আসন থেকে এমপি নির্বাচিত হন। এরপর তিনি বিএনপি-জামায়াত জোট সরকারের বেসামরিক বিমান চলাচল ও কৃষি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। বিএনপি ক্ষমতায় থাকাকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিমান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী থাকলেও এই এলাকার সৈয়দপুর বিমানবন্দর বন্ধ হয়ে গিয়েছিল বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘তিনি (মির্জা ফখরুল) ছিলেন বিমান প্রতিমন্ত্রী। কিন্তু এখান থেকে মাত্র কয়েক মাইল দূরে সৈয়দপুর বিমানবন্দর। সেই বিমানবন্দর বন্ধ করে দিয়েছিলেন। আমরা আজ এই বিমানবন্দর চালু করে দিয়েছি। এখান থেকে এখন সব মানুষ যাতায়াত করতে পারছে। তারা রাজশাহী বিমানবন্দর বন্ধ করে দিয়েছিল, আমরা চালু করেছি। তারা বরিশাল বিমানবন্দর বন্ধ করেছিল, আমরা চালু করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ‘তারা (বিএনপি) ক্ষমতায় থাকতে পাঁচ পাঁচবার বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। কেন হয়েছিল? তারা তো পুরো দেশটাকেই ধ্বংস করে দিয়েছে। খালেদা জিয়া ও তার ছেলেরা অর্থসম্পদ লুটপাট করে পাচার করেছে। আমেরিকার গোয়েন্দা সংস্থা সেই তথ্য বের করেছে, সিঙ্গাপুরে সেটা ধরা পড়েছে। আমরা সেই টাকা ফেরত এনেছি। সেই টাকা এখন জনগণের কাজে লাগাচ্ছি। আর ওরা (বিএনপি) জানে লুটপাট, দুর্নীতি, খুন।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত