ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

একরাম হত্যার অডিও রেকর্ড মন্ত্রণালয়ে: স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১৩:৩৪  
আপডেট :
 ০৩ জুন ২০১৮, ১৩:৪০

একরাম হত্যার অডিও রেকর্ড মন্ত্রণালয়ে: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ স্থানীয় পৌর কাউন্সিলর একরামুল হক নিহত হওয়ার ঘটনায় যে অডিও রেকর্ড প্রকাশ হয়েছে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছে, যার ভিত্তিতে প্রাথমিক তদন্তের কাজ শুরু হয়েছে। এছাড়া একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার রাজধানীর সিদ্ধেশরীতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত ‘দেশব্যাপী মাদকবিরোধী ফেস্টুন বিতরণ ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি’র উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো হত্যা বা দুর্ঘটনা আমাদের তদন্তের বাইরে নয়। সব হত্যার বিষয়ে তদন্ত হবে। যেখানে যেটা দরকার সেটা করা হবে এবং কমিটি গঠন করা হবে। কেউ নিহত হোক এটি আমাদের কাম্য নয়।

তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। তার অংশ হিসেবে অভিযান চলছে, তরুণ সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হবে। এজন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। মাদকের লিস্ট বড় লম্বা। যতদিন মাদক নির্মূল না হয় ততদিন পর্যন্ত আমাদের অভিযান চলবে।

প্রসঙ্গত, গত ২৬ মে দিবাগত রাতে টেকনাফের বাহারছড়ার নোয়াখালীয়াপাড়া সংলগ্ন মেরিন ড্রাইভ সড়কে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পৌর কাউন্সিলর একরামুল হক নিহত হন। তখন পুলিশের এই এলিট ফোর্সের পক্ষ থেকে বলা হয়, তিনি তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী।

তবে ঘটনার পরদিনই টেকনাফ পৌর যুবলীগের সাবেক সভাপতি দাবি করেন একরাম নির্দোষ ছিলেন। এর পাঁচদিন পর একরামের পরিবার সংবাদ সম্মেলন করে, ঘটনার সঙ্গে সম্পর্কিত একটি অডিও রেকর্ড গণমাধ্যমকর্মীদের কাছে সরবরাহ করে। যা পরবর্তী সময়ে সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়ে ব্যাপক সমালোচনার জন্ম দেয়।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত