ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৬

প্রিন্ট

মুক্তিযোদ্ধা-সাংবাদিক রইসুল বাহার আর নেই

মুক্তিযোদ্ধা-সাংবাদিক রইসুল বাহার আর নেই
চট্টগ্রাম প্রতিনিধি

মুক্তিযোদ্ধা ও দৈনিক পূর্বকোণের সহযোগী সম্পাদক আ ক ম রইসুল হক বাহার আর নেই। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টায় হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান (ইন্নালিল্লাহি...রাজিউন) তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে-মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রইসুল হক বাহারের বোনজামাই মো. আলাউদ্দিন জানান, মঙ্গলবার সন্ধ্যায় কর্মস্থলে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হলে তাকে নগরীরর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

প্রসঙ্গত, ১৯৭২ সালে দৈনিক সেবক পত্রিকায় যোগ দেয়ার মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন সাংবাদিকতা জীবন শুরু করেন রইসুল বাহার। তিনি , ডেইলি স্টার, দৈনিক গণকণ্ঠ, সুপ্রভাত বাংলাদেশ ও দৈনিক পূর্বকোণ পত্রিকায় কাজ করেন।

একাত্তরের মুক্তিযুদ্ধে গেরিলা কমান্ডার হিসেবে চট্টগ্রামের কৈবল্যধাম রেল স্টেশন উড়িয়ে দেওয়ার অভিযানে নেতৃত্ব দেন রইসুল বাহার।

মুক্তিযোদ্ধা রইসুল হক বাহারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close