ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২০:১২

প্রিন্ট

জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর

জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর
নিজস্ব প্রতিবেদক

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণের দাবিতে আগামী ৫ অক্টোবর ঢাকায় শিক্ষক-কর্মচারী প্রতিনিধি সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে মাধ্যমিক স্কুল শিক্ষা (দ্বাদশ-শ্রেণি পর্যন্ত) জাতীয়করণ লিয়াজো কমিটি। ধানমণ্ডির নিউ মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ হবে।

এর আগে আগামী ৩০ সেপ্টেম্বর প্রতি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে এবং ২ অক্টোবর জেলা পর্যায়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারক লিপি দেবেন শিক্ষকরা। শুক্রবার রাজধানীর বিসিএসআইআর উচ্চ বিদ্যালয়ে জাতীয়করণ লিয়াজো কমিটির সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

লিয়াজো কমিটির আহ্বায়ক ড. মো. ইদ্রিস আলীর সভাপতিত্বে এবং সদস্য সচিব প্রদীপ কুমার সাহার সঞ্চালনায় বিভিন্ন জেলার প্রতিনিধিদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার এখনো বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা না দেয়ায় শিক্ষক নেতারা সভায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

সভায় বক্তব্য দেন, লিয়াজো কমিটির উপদেষ্টা ও বাশিস সভাপতি মোহাম্মদ শাহ আলম, লিয়াজো কমিটির যুগ্ম আহ্বায়ক ও বাশিস মহাসচিব জসীম উদ্দিন আহমেদ।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close