ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭ আপডেট : ২৭ মিনিট আগে English

প্রকাশ : ২৫ অক্টোবর ২০১৮, ২১:৪৫

প্রিন্ট

ফের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলবে

ফের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলবে

কক্সবাজার প্রতিনিধি

টানা ১৭১ দিন বন্ধ থাকার পর শুক্রবার (২৬ অক্টোবর) সকাল থেকে ফের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। গত ৮ মে এই নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছিল স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফের সমন্বয় কর্মকর্তা মোহাম্মদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, পর্যটকদের কথা চিন্তা করে চলতি মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলের জন্য তিনটি পর্যটকবাহী জাহাজকে আগামী বছরের ৩০ মার্চ পর্যন্ত চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। জাহাজগুলো হলো- কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন ও বে-ক্রুস।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন ও বে-ক্রুস শুক্রবার (২৬ অক্টোবর) সেন্টমার্টিনের উদ্দেশে টেকনাফ থেকে ছেড়ে যাবে। আর শনিবার (২৭ অক্টোবর) থেকে কেয়ারি সিন্দাবাদ জাহাজও চলাচল করবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান জানান, বিআইডব্লিউটিএ-এর অনুমতি সাপেক্ষে আবারো টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল করবে।

তিনি আরো জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সেন্টমার্টিনের সকল হোটেল, কটেজসহ প্রতিটি আবাসিক ও খাবার হোটেলে মূল্য তালিকা টাঙানোর নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি জাহাজ কর্তৃপক্ষকে অতিরিক্ত যাত্রী পরিবহন না করতে এবং ভাড়ার তালিকা টাঙানোর নির্দেশ দেওয়া হয়। ভাটার সময় কোনো পর্যটক যাতে সেন্টমার্টিন সৈকতের পানিতে না নামেন, সে ব্যাপারে প্রচারণা চালানোর জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সাগর উত্তাল হয়ে পড়ায় গত ৮ মে থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ করে দেয় স্থানীয় ও জেলা প্রশাসন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত