ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ০৯:২৪

প্রিন্ট

খালেদার তিন আসনে বিকল্প প্রার্থী কারা?

খালেদার তিন আসনে বিকল্প প্রার্থী কারা?
জার্নাল ডেস্ক

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভোটে অংশ নেয়ার যোগ্যতা নিয়ে প্রশ্ন থাকলেও তাকে তিনটি আসনে প্রার্থী করতে চায় দল। বগুড়া-৬ ও ৭ এবং ফেনী-১ আসনে তার জন্য মনোনয়ন ফরম তোলা হয়েছে। তবে তিনি ভোট করতে না পারলে বিকল্প প্রার্থীও ঠিক করে রাখার কথা জানানো হয়েছে।

তবে নেতাকর্মীদের বিশ্বাস, শেষ পর্যন্ত তাদের দলীয় প্রধান নির্বাচন করতে পারবেন।

খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কি না- এমন প্রশ্নে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছিলেন, এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা রিটার্নিং কর্মকর্তার। তিনি (খালেদা জিয়া) সংক্ষুব্ধ হলে কমিশনে আপিল করতে পারবেন। আমরা পূর্ণাঙ্গ কমিশন বসে ওই আপিলের বিষয়ে সিদ্ধান্ত নেব। রায় বিপক্ষে গেলে তার আদালতে যাওয়ার সুযোগ রয়েছে।

যদি বিএনপি প্রধান নির্বাচন করতে না পারেন- সে ক্ষেত্রে কী হবে? এমন প্রশ্নে বিএনপির নেতাকর্মীরা জানায়, বগুড়ার দুটি আসনে জিয়া পরিবারের সদস্যদের বাইরে কাউকে ভাবছেন না তারা। সে ক্ষেত্রে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানকে নিয়ে ভাবছেন স্থানীয় নেতারা। খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির কথাও বলছেন কেউ কেউ।

অবশ্য নির্বাচন সামনে রেখে জোবায়দা রহমানকে দলের প্রাথমিক সদস্য করার জন্য দলে সিদ্ধান্ত হয়েছে বলে গুঞ্জন আছে।

অন্যদিকে ফেনী-১ আসনে শেষ পর্যন্ত খালেদা জিয়া লড়তে না পারলে কে হবেন বিএনপির প্রার্থী সেটা নিয়ে কিন্তু এখনো ধোঁয়াশায় আছেন নেতাকর্মীরা।

জানা গেছে, বগুড়ার দুটি আসনে শেষ পর্যন্ত জোবায়দা রহমান বা জিয়া পরিবারের কাউকে না পেলে বিএনপি থেকে প্রার্থী হতে পারেন জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, বগুড়া পৌরসভার বর্তমান মেয়র কে এম মাহবুবার রহমান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

তবে খালেদা জিয়ার বিকল্প এই তিন প্রার্থী বলছেন, এই সব আসনে জিয়া পরিবারের বাইরে কাউকেই তারা ভাবছেন না। তাদের আশা, চেয়ারপারসনই নির্বাচন করার সুযোগ পাবেন। অতীতের মতো বিপুল ভোটে জয়ী হবেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত