ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১০:২৬

প্রিন্ট

তৃতীয় দিনেও চলছে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি

তৃতীয় দিনেও চলছে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ৩০০ আসনে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য তৃতীয় দিনের মত মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। একই সাথে মনোনয়ন ফরম জমাও নিচ্ছে দলটি।

বুধবার সকাল ১০টা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া শুরু হয়। গত সোমবার সকাল পৌনে ১১টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়ন সংগ্রহণের মধ্যে দিয়ে ফরম বিক্রি শুরু হয়।

বেগম জিয়ার জন্য ফেনি-১, বগুড়া ৬ ও ৭ আসনের জন্য মনোনয়ন ফরম পৃথক পৃথকভাবে সংগ্রহ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

গত দুই দিনে ৩ হাজার ২ শত ২২ জন ধানের শীষ মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম কিনেছেন বলে বিএনপির দপ্তর সূত্রে জানা গেছে।

দলীয় প্রার্থী বাছাইয়ে গত সোমবার মনোনয়ন ফরম বিতরণ শুরু করে বিএনপি। ওই দিন বিভিন্ন জেলা শহর থেকে মনোনয়নপ্রত্যাশী নেতারা তাদের কর্মীদের নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে আসেন। একে একে মিছিল নিয়ে কার্যালয়ের দিকে যেতে থাকেন। তবে কার্যালয়ের ভেতরে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে বেশি লোককে ঢুকতে দেওয়া হচ্ছে না।

দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবারও সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতি দেখা যায়। দিনভর অপেক্ষায় থেকে ফরম সংগ্রহ করছেন তারা। নেতাকর্মীদের উপস্থিতিতে দিনভর সরগরম থাকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তা। সে কারণে ফকিরাপুল থেকে কাকরাইল মোড় পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকে সারা দিন, যাতে দুর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৪র্থ তলায় যুবদল দক্ষিণ অফিসে বরিশাল বিভাগ, ছাত্রদলের অফিসে ঢাকা ও ময়মনসিংহ বিভাগ, ৫ম তলায় শ্রমিক দলের অফিসে রাজশাহী ও রংপুর বিভাগ, স্বেচ্ছাসবেক দলের অফিসে খুলনা ও ফরিদপুর, ২য় তলায় চট্রগ্রাম, কুমিল্লা এবং সিলেট বিভাগের প্রার্থীদের জন্য মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে।

সোমবার সকাল ১০টা থেকে বিকেল৪ টা পর্যন্ত এবং মঙ্গলবার একই সময়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়া তারিখ হয়েছিল। এছাড়া ১৩ নভেম্বর এবং ১৪ নভেম্বরের মধ্যে মনোনয়ন ফরম জমা তারিখ ছিল। এটা বর্ধিত করে ১৫ ও ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়েছে।

ধানের শীষের মনোনয়ন ফরমের দাম ধরা হয়েছে ৫ হাজার টাকা। আর ফরম জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা।

দশম সংসদ নির্বাচন বর্জনকারী তৎকালীন বিরোধী দল ২০ দলীয় জোট রোববার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আন্দোলনের অংশ হিসেবে একাদশ নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দেয়। একই সময় জাতীয় প্রেসক্লাবে বিএনপির নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টও আন্দোলনের অংশ হিসেবে একাদশ নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দেয়।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত