ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১৮:০১

প্রিন্ট

সিলেটে তৌহিদ হত্যার দাবিতে মানববন্ধন

সিলেটে তৌহিদ হত্যার দাবিতে মানববন্ধন
দোয়ারাবাজার প্রতিনিধি

সিলেটের সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলায় বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামের বিকাশ ব্যবসায়ী তৌহিদুল ইসলাম (২৫) হত্যাকারী শামীমের ফাঁসির দাবিতে এলাকাবাসীরা বিশাল মানববন্ধন করে ।

বুধবার বেলা ৩ টায় বাংলাবাজার ইউনিয় পরিষদের সামনে এ মানববন্ধনের আয়োজন করে বৃহত্তর বাংলাবাজার ও কলাউড়ার সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে বক্তরা বলেন, এই নির্মম হত্যাকান্ডের প্রধান আসামি বিসমিল্লাহ গার্মেন্টসের ব্যবসায়ী শামীম আহমেদ কে অচিরেই দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করে ফাসিঁ দিতে হবে। তৌহিদ হত্যার প্রায় ছয় দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত এই হত্যাকান্ডের সাথে খুনী শামীম ছাড়া আর কারা জড়িত তা এখনো বের করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

এমন নৃশংস্বভাবে একজন মানুষ কখনো আরেকজন মানুষকে একা হত্যা করতে পারেনা নিশ্চয় এর সাথে আরো খুনী জড়িত আছে। তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার দাবি করেন বক্তারা। অন্যথায় আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে।

এসময় ইউপি চেয়ারম্যান জসিম আহমেদ বলেন, আমি তৌহিত হত্যার ফাঁসি চাই। আমি পুলিশ কে বলেছি একটি মানুষ কিভাবে একটি মানুষ কে হত্যা করে। তা আমার মাথায় আসেনা।

সবার দাবী অনুযায়ী এই খুনের বিচার না হওয়া পর্যন্ত বিসমিল্লাহ গার্মেন্টসে তালা থাকবে। এবং তৌহিদ খুঁনের আগ থেকে তার ব্যাংক একাউন্ট থেকে যত টাকা উত্তোলন করেছে তা খুঁজে বের করব, কেননা টাকার জন্যই তৌহিদ খুঁন হয়েছে। প্রয়োজনে তদন্ত করে থানা থেকে যাদের কে ছেড়ে দেওয়া হয়েছে, হত্যাকান্ডের সাথে তাদের কোন সংশ্লিষ্ঠতা থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

অনান্য বক্তরা বলেন, হত্যাকান্ডের দিন তৌহিদ ছাতকের বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ২০ লক্ষ টাকা উত্তোলন করে । সে টাকা হাতিয়ে নেওয়ার জন্য তাকে জবাই করে হত্যা করে। এই টাকার এখনো কোন হদিস মিলেনি, তাই দ্রুত এই টাকা কোথায় আছে তা বের করার জন্য পুলিশের কাছে দাবি জানান।

খুঁনী শামীমের ব্যবসায়ীক প্রতিষ্ঠান বিসমিল্লাহ গার্সেন্টস বাজারের ব্যবসার পরিবেশ নষ্ট করেছে এসব খুনী পরিবারের বাংলা বাজারে ব্যবসা করার অধিকার নেই, তাই অচিরেই বিসমিল্লাহ গার্সেন্টস বয়কট এবং উচ্ছেদ করার দাবি জানান।

বেলা তিনটায় বাংলা বাজার ইউপির সামনে হাজারো মানুষ উপস্থিত হয়। মানববন্ধনে খুনী শামীমের ফাঁসির দাবিতে স্লোগানে স্লোগানে মুখরিত হয় পুরো বাংলা বাজার ।

প্রতিবাদী মানুষের মুষ্ঠিবদ্ধ হাত, সবার হাতে ব্যানার, প্ল্যাকাড একটাই দাবী ‘তৌহিদের রক্ত বৃথা যেতে দিবনা’ ‘খুনি শামীমের ফাঁসি চাই‘। তৌহিদের ২০ লাখ টাকা গেল কই এসব শ্লোগানে মুখরিত ছিল ঘন্টাব্যাপী মানববন্ধন।

প্রান্তর মানববন্ধনে ইউপি চেয়্যারম্যান জসিম আহমেদ চৌধুরী রানা, বিশিষ্ট সমাজসেবক নুরুল ইসলাম, উপাধক্ষ মো. আ. ছাত্তার, সাবেক বর্তমান ইউপি সদস্য ,যুবক সমাজ ,আওয়ামী লীগ, বিএনপি, ছাত্রলীগ, ছাত্রদলের সকল নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, শুক্রবার ০৯ নভেম্বর সকালে বাংলাবাজার ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের গলিতে তৌহিদ মিয়ার গলা কাটা মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। শনিবার দুপুরে নিহত তৌহিদের ভাই রফিক মিয়া বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে দোয়ারাবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত