ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ২১:২৪

প্রিন্ট

চট্টগ্রাম বিএনপি অফিসের সামনে সাঁজোয়া যান

চট্টগ্রাম বিএনপি অফিসের সামনে সাঁজোয়া যান
চট্টগ্রাম প্রতিনিধি

ঢাকার নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষের পর চট্টগ্রামের কাজীর দেউড়িস্থ বিএনপি অফিসের সামনে সাঁজোয়া যান ও ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার দুপুর ২টা থেকে বিপুল সংখ্যক পুলিশ নূর আহমদ সড়কের নাসিমন ভবনের সামনে অবস্থান নিয়েছে। সেখানে পুলিশের এপিসি গাড়ির (আর্মড পুলিশ ক্যারিয়ার) অবস্থান দেখা যায়। এ সময় বিএনপির নগর কার্যালয়ে কোনো নেতাকর্মী ছিল না বলে জানা গেছে। তবে নগর পুলিশের বিপুল সংখ্যক পুলিশ সদস্য নাসিমন ভবন মাঠে এবং নূর আহমদ সড়কে অবস্থান নেয়। এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানান বিএনপি নেতারা।

বিএনপির নেতা-কর্মী শূন্য দলীয় কার্যালয়ের সামনে কেন পুলিশের এ রণ প্রস্তুতি জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, এপিসি গাড়ি নিয়ে আমাদের সদস্যরা মাঝে মধ্যে টহল দেন। এটা নিয়মিত টহলেরই অংশ। তবে বিএনপি কার্যালয়ের সামনে জননিরাপত্তার স্বার্থে আমাদের পুলিশের টিম প্রায়ই থাকে। এটা ঢাকার সংঘর্ষের সঙ্গে যোগসূত্র নেই।

এদিকে নগর বিএনপির উপ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, আমাদের নেতাকর্মীরা অনেকদিন ধরে দলীয় কার্যালয়ে যেতে পারছেন না গ্রেফতারের ভয়ে। নাসিমন ভবনের সামনে অধিকাংশ সময়ই এখন পুলিশ পাহারা দিয়ে থাকে। সামনের সারির নেতাকর্মীদের অনেকেই এখন জেলে। এতে সাধারণ নেতা-কর্মীরা আগের মতো দলীয় কার্যালয়মুখী হচ্ছে না।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত