ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ০২:১২

প্রিন্ট

নেত্রকোনায় আটক ৫ শিবির নেতার রিমান্ড

নেত্রকোনায় আটক ৫ শিবির নেতার রিমান্ড
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা জেলা শিবিরের আটকৃত ৫ নেতার দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার বিকেলে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আদালতের বিচারক মো. শরিফুল হক এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন শিবির নেতাদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন নেত্রকোনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান।

এর আগে রোববার বিকেলে সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ-বিষয়ক সম্পাদক ও দুই সদস্য, পাঁচ নেতাকে সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের সাতবেড়ি কান্দা গ্রামের মাওলানা আবুল কাশেমের বাড়ি থেকে গোপন বৈঠক থেকে একাধিক আগ্নেয়াস্ত্রসহ আটক করে পুলিশ।

আটক নেতারা হলেন, কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার রায়টুটী গ্রামের বাসিন্দা মো. শফিকুল ইসলাম ছেলে ও নেত্রকোনা জেলা শিবিরের সভাপতি আবু হুরায়েরা মিল্কি, সাধারণ সম্পাদক আবু ইসহাক, অর্থ বিষয়ক সম্পাদক মো. নাঈম, সদস্য সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার কড়ইবাড়ি গ্রামের আব্দুর রহমানের ছেলে কামরুল ও মোহনগঞ্জ উপজেলার পেরির চর গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে মালিক।

আটকদের কাছ থেকে দুটি পাইপগান, পাঁচটি কার্তুজ, ১১টি ককটেল, পাঁচটি পেট্রোল বোমা, ইলেকট্রিক বিভিন্ন ডিভাইসসহ জিহাদি বই জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন খান জানান, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলায় নাশকতার পরিকল্পনা করছিলেন শিবিরের ওই পাঁচ নেতা।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত