ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১৯:৪৫

প্রিন্ট

হঠাৎ নয়া পল্টনের আকাশে ড্রোন!

হঠাৎ নয়া পল্টনের আকাশে ড্রোন!
নিজস্ব প্রতিবেদক

হঠাৎ করে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় রহস্যজনকভাবে ড্রোন উড়তে দেখা গেছে। নাইটেঙ্গেল মোড়ের স্কাউট ভবনের ছাদ থেকে প্রায় ১২ মিনিট সময় ধরে ড্রোনটি উড়ানো হয়।

প্রত্যক্ষদর্শীরা ভাষ্যমতে, বৃহস্পতিবার বিকেল ৩টা ৮ মিনিট থেকে শুরু করে ড্রোনটি ওড়ানো হয় ৩টা ২০ মিনিট পর্যন্ত। দলীয় কার্যালয় সংলগ্ন আশপাশ এলাকায় ড্রোন ওড়ানোয় বিএনপির নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক দেখা গেছে। তাদের ধারণা, বুধবার পুলিশ ও নেতাকর্মীদের সংঘর্ষের পর নেতাকর্মীদের আটক করার আগে পরিস্থিতি দেখার জন্য পুলিশ বা গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে এ ড্রোনটি ওড়ানো হয়েছে।

ঔই স্থানে থাকা বাংলাদেশ জার্নালের প্রতিবেদক জানান, দুই দফায় ওড়ানো ড্রোনটি নিয়ন্ত্রণ করা হয়েছে স্কাউট ভবনের ছাদ থেকে। তবে কারা এই ড্রোনটি নিয়ন্ত্রণ করছে দেখা যায়নি। যদিও পরবর্তীতে ক্যামেরা জুম করে ছাদে তিনজন পুলিশ সদস্যকে ড্রোনটি নিয়ন্ত্রণ করতে দেখা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

এর আগে বুধবার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের ২১ জন, ২ জন আনসার ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এছাড়া কার্যালয়ের পাশে থাকা পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা। এ ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। তিন মামলায় আসামি করা হয়েছে ৪৮৮ জনকে ও গ্রেফতার করা হয়েছে ৬৮ জন।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত