ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

১ কেজি হাঁড়িতে ৮০০ গ্রাম দই, মধুবন সুইটস সিলগালা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১৫:১২

১ কেজি হাঁড়িতে ৮০০ গ্রাম দই, মধুবন সুইটস সিলগালা

মধুবন সুইটসের প্রতি কেজি দইয়ের দাম ২২২ টাকা। সেই হিসেবে এক কেজি দই পাওয়ার কথা ক্রেতাদের। কিন্তু ওজন মেপে দেখলে পাওয়া যাচ্ছে মাত্র ৮০০ গ্রাম দই।

এভাবেই ক্রেতাদের বিশ্বাস ভঙ্গ করে দীর্ঘদিন ধরে অধিক মুনাফা করে আসছে মধুবন। ক্রেতা ঠকিয়ে দই বিক্রি করে প্রতি কেজিতে ৪২ টাকা করে বাড়তি মুনাফা আয় করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

রোববার রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত মধুবন সুইটসের একটি দোকানে এই অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় ভোক্তা অধিকার। এসময় ৩০ হাজার টাকা জরিমানাসহ সিলগালা করে দেয়া হয় মধুবন সুইটস।

ভোক্তা অধিকারের এসিস্ট্যান্ট ডিরেক্টর জান্নাতুল ফেরদৌস জানান, মধুবন সুইটসের ১ কেজি ওজনের দইয়ের হাঁড়িতে ২০০ গ্রাম করে ওজন কম পাওয়া যায়। এভাবে তারা প্রতিকেজি দইয়ে ক্রেতাদের ৪২ টাকা করে বেশি আদায় করছে। এছাড়া তাদের এই শোরুমে মেয়াদ উর্ত্তীণ বিস্কুটও পাওয়া গেছে।

তিনি আরো বলেন, একই অভিযোগে মুসলিম ও বিক্রমপুর সুইটসকেও বিভিন্ন অংকের জরিমানা করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

ভোক্তা অধিকার ছাড়াও ট্যারিফ কমিশন এ ভেজাল বিরোধী অভিযানে অংশ নেয়। এ সময় ট্যারিফ কমিশনের টিম লিডার উপ প্রধান ইউসুফ আলী মজুমদার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএসএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত