ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৮:৫০

প্রিন্ট

তরুণ প্রজন্ম‌কে মু‌ক্তিযু‌দ্ধের স‌ঠিক ই‌তিহাস চর্চা ক‌র‌তে হ‌বে: আ‌নোয়ার খান

মু‌ক্তিযুদ্ধের স‌ঠিক ই‌তিহাস চর্চা ক‌রতে হবে: আ‌নোয়ার খান
রামগঞ্জ প্র‌তি‌নি‌ধি

দে‌শের তরুণ প্রজন্ম‌কে মু‌ক্তিযু‌দ্ধের স‌ঠিক ই‌তিহাস চর্চা করার আহ্বান জা‌নি‌য়ে‌ছেন রামগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের সি‌নিয়র সহ-সভাপ‌তি ড. আ‌নোয়ার হো‌সেন খান। বৃহস্প‌তিবার সন্ধ্যায় রামগ‌ঞ্জের কাঞ্চনপুর ইউ‌নিয়‌নের পূর্বসেবকপুরে স্থানীয় আওয়ামী লী‌গের এক উঠান বৈঠ‌কে এই আহ্বান জানান।

আ‌নোয়ার হো‌সেন খান ব‌লেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে পাওয়া আমা‌দের এদেশ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর থেকে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিভিন্নভাবে বিকৃত করা হয়েছে। ফলে, দেশে দ্বিধাবিভক্তি সৃষ্টি হয়েছে। কিন্তু চক্রান্তকারীদের সেই ষড়যন্ত্র বেশিদিন টিকে থাকেনি। কারণ ইতিহাস আপন গতিতে চলে।

‌তি‌নি ব‌লেন, আমা‌দের তরুণরা আগামী দি‌নে দে‌শের নেতৃত্ব দে‌বেন, দেশ প‌রিচালনা কর‌বেন। তাই তরুণ প্রজন্ম‌কে দেশ প্রে‌মে উদ্বুদ্ধ হ‌তে হ‌বে। আর দেশ প্রে‌মে উদ্বুদ্ধ হ‌তে হ‌লে তা‌দের মহান মু‌ক্তিযু‌দ্ধের স‌ঠিক ই‌তিহাস চর্চা কর‌তে হ‌বে।

আওয়ামী লী‌গের সাফল্য তু‌লে ধ‌রে তি‌নি আ‌নোয়ার হো‌সেন খান ব‌লেন, বঙ্গবন্ধ‌ুর নেতৃ‌ত্বে এই দেশ দি‌য়ে‌ছে আওয়ামী লীগ। আর এই দেশ‌কে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌চ্ছেন তারই সু‌যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। এক সময় আমা‌দের দেশ নি‌য়ে বি‌দেশীরা কটু কথা বল‌তো, আর এখন তারা প্রসংশা ক‌রেন। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার দক্ষ নেতৃ‌ত্বে বাংলা‌দেশ‌কে বি‌ভিন্ন রাষ্ট্র রোল ম‌ডেল হি‌সে‌বে গ্রহণ কর‌ছে।

আওয়ামী লী‌গ নেতাকর্মী‌দের উ‌দ্দে‌শে তি‌নি ব‌লেন, স্বাধীনতা বি‌রোধী বিএন‌পি-জামাত সারা জীবন দেশ বি‌রোধী চক্রা‌ন্তে লিপ্ত। এখ‌নো তাদের চক্রান্ত থে‌মে নেই। তাই বিএন‌পি জামা‌তের যে‌কোন ধর‌ণের অপ‌চেষ্টা রু‌খে দি‌তে সবাই‌কে সজাগ থাক‌তে হ‌বে।

স্থানীয় কাঞ্চনপুর ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান এ কে এম আব্দুল ক‌রিমের সভাপ‌তি‌ত্বে সভায় আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা আওয়ামী লী‌গের সহ সভাপ‌তি ও সা‌বেক চেয়ারম্যান মু‌নির হো‌সেন চৌধুরী, সা‌বেক মেয়র ও পৌর আওয়ামী লী‌গের সাধারণ সস্পাদক বেলাল আহ‌ম্মেদ বেলাল, জেলা ম‌হিলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী, উপ‌জেলা বিআর‌ডি‌বি চেয়ারম্যান ও যুবলী‌গের যুগ্ম আহ্বায়ক ভুইয়া সুমন, ৩ নং ভাদুর ইউ‌নিয়ন প‌রিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপ‌তি মো জা‌হিদ হো‌সেন ভুইয়া, বীর মু‌ক্তি‌যোদ্ধা জয়নাল আ‌বে‌দিন শেখ, উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি কামরুল হাসান ফয়সাল মালসহ রামগঞ্জ উপ‌জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-স‌হযোগী সংগঠ‌নের নেতাকর্মীরা।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close