ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তাসহ দু’জনের বিরুদ্ধে প্রতারণা মামলা

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৭:১৯

লক্ষ্মীপুরে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তাসহ দু’জনের বিরুদ্ধে প্রতারণা মামলা

চেক জালিয়াতির অভিযোগে লক্ষ্মীপুরে এ এইচ এম বাহা উদ্দিনসহ মার্কেন্টাইল ব্যাংক লি: কর্মকর্তার বিরুদ্ধে ১০ লাখ টাকা প্রতারণায় মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই নোয়াখালীকে তদন্তের নির্দেশ দিয়েছেন। যাহার নং- সিআর ১১৯৪/১৮ (সদর)। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে মামলাটি দায়ের করেন পৌর ১১ নং ওয়ার্ডের আটিয়াতলী গ্রামের মো. শাহদাত হোসেন রিপন। তিনি মেসার্স রুপম এন্ড ব্রাদার্স এর সত্ত্বাধীকারী।

এতে মামলার আসামি করা হয়েছে, পৌর ৩নং ওয়ার্ডস্থ বাঞ্চানগর গ্রামের হাফেজ হাসানের ছেলে এএইচএম বাহার উদ্দিন বাহার (৩০) ও মার্কেন্টাইল ব্যাংক লি: লক্ষ্মীপুর শাখার এক্সিকিউটিভ অফিসার মিনহাজ ইয়াছমিনকে (৩৫)।

এজাহারে রিপনের অভিযোগ, এ এইচ এম বাহার উদ্দিন কিছু দিন যাবত ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রুপম এন্ড ব্রাদার্স এর সাইট উন্নয়ন কাজ দেখা শুনা করতো। গেলো বছরে রিপনের অর্থ আত্মসাতের কারণে বাহারের সাথে তার বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে সদর উপজেলার পৌর ১১নং ওয়ার্ডস্থ আটিয়াতলী গ্রামের কবির বাড়ীর সম্মুখে মেসার্স রুপম এন্ড ব্রাদার্স এর মো. শাহদাত হোসেন রিপন এর অফিসের ড্রয়ার থেকে দুটি চেক চুরি করে নিয়ে যায় বাহার সহ অভিযুক্তরা। পরে রিপনের স্বাক্ষর জাল করে শাহজালাল ইসলামী ব্যাংক লক্ষ্মীপুর শাখায় উপস্থাপন করে। চেকটি নগদায়নের জন্য মার্কেন্টাইল ব্যাংল লক্ষ্মীপুর শাখায় প্রেরণ করেন। কিন্তু ব্যাংক কর্মকর্তা স্বাক্ষর যাচাই-বাছাই না করে চেক নং- সিএ ১৪৫২১৪৪ ডিজ অনার করেন। আরো উলে­খ করা হয়, ওই ডিজ অনারকৃত চেক দিয়ে গেলো বছর শাহদাত হোসেন রিপনের বিরুদ্ধে একটি সিআর ১০০৭/১৭ মামলা দায়ের করেন। তবে, চেকের স্বাক্ষরটি যাচাইয়ের (ফরেনসিক) জন্য লক্ষ্মীপুর ২য় দায়রা জজ কোটে আবেদন করেন। আদালত আবেদনটি আমলে না নেয়ায় মহামান্য হাইকোটে রিট ফিটিশন দায়ের করেন বলে জানান রিপন। বর্তমানে সত্যতা যাইয়ের জন্য মামলাটি হাইকোর্টে চলমান রয়েছে।

শাহদাত হোসেন রিপন বলেন, বাহাউদ্দিন তার সাথে প্রতারণা করেছে। এছাড়াও ওই প্রতারকের যোগসাজসে ব্যাংক কর্মকর্তা মিনহাজ ইয়াছমিন নিয়ম-নীতি অনুসরণ না করে তড়িৎ গতিতে চেক ডিজ অনার করান। এতে তিনি আর্থিকভাবে এবং তার ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি করেন রিপন।

এদিকে বাহাউদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার সাথে প্রতারণা ও চেক জালিয়াতি করায় এ আগেই তিনি মামলা করেন। আর ওই মামলা থেকে রক্ষা পেতেই মেসার্স রুপম এন্ড ব্রাদাসের্র স্বত্ত্বধীকারী মো. শাহদাত হোসেন রিপন নতুন ফাঁদ তৈরি সহ তাকে হয়রানির উদ্দ্যেশেই নতুন করে এসব ষড়যন্ত্র করছেন বলে দাবি বাহাউদ্দিনের।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত