ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

প্রচারণায় ঐক্যফ্রন্ট...

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ০৮:৫৭  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০১৮, ০৯:০১

মঙ্গল বা বুধবার থেকে প্রচারণা শুরু করবে ঐক্যফ্রন্ট
ফাইল ফটো

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের নেতারা সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে ধানের শীষের প্রচারণা শুরু করছেন। ড. কামাল হোসেনের নেতৃত্বে তারা মঙ্গলবার বা বুধবার সিলেট যাচ্ছেন বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বরাবরই সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করতেন। তিনি ১৯৯১ সাল থেকে এই নিয়ম পালন করে আসছেন। ফলে প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনের আগে এটি যেন বিএনপির অঘোষিত নিয়মে পরিণত হয়েছে। এবারও এ নিয়মের ব্যত্যয় ঘটছে না।

যদিও এবার কারাবন্দি খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারছেন না। তাই এবার ড. কামাল হোসেনের নেতৃত্বে সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করতে চলেছে ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতৃত্বাধীন জোট।

তারা হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরাণ (রহ.) ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীর মাজার জিয়ারত শেষে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করবেন। পরে ঐক্যফ্রন্ট ও জোটের নেতারা একে এক সারা দেশে প্রচার-প্রচারণায় অংশ নেবেন।

তবে অসুস্থতার কারণে সিলেটের পর ঢাকার বাইরের নির্বাচনী প্রচারে অংশ নিবেন না ড. কামাল হোসেন।

এদিকে নির্বাচন পরিচালনায় সার্বিক বিষয় দেখভাল করতে ১৮টি উপকমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

এগুলো হলো: নির্বাচন কমিশন সমন্বয়, পোলিং এজেন্ট প্রশিক্ষণ, নির্বাচন পর্যবেক্ষক, মিডিয়া, অর্থ, প্রচার, রাজনৈতিক, শৃঙ্খলা, প্রশাসন, পেশাজীবী সমন্বয়, আন্তর্জাতিক এবং সাংস্কৃতিক-সামাজিক ও ক্রীড়া, টেলিভিশন মনিটরিং কমিটি ইত্যাদি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত