ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে শিক্ষকের কাছে টাকা দাবি

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৩

ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদাবাজি

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কাবিরুল ইসলামের মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদাবাজির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, ইউএনও এর মোবাইল নাম্বার ক্লোন করে একাধিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে সরকারি ল্যাপটপ পাইয়ে দেবার কথা বলে বিভিন্ন অংকের টাকা দাবি করা হয়। একইসাথে টাকা পাঠাবার জন্য বিকাশ নম্বরও দেওয়া হয়।

এ ব্যাপারে লক্ষীকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম বলেন, এক মাস আগে ইউএনও’র নাম্বার থেকে একটি ফোন আসে। সে সময় টাকা দাবি করা হয়েছিলো। মোবাইলে টাকা চাওয়ার বিষয়টি সন্দেহ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। তারা এরপর আবার ফোন আসলে টাকা না দিয়ে কর্তৃপক্ষকে জানানোর জন্য বলে। রোববার রাতে আবারো ফোন আসে। মোবাইল রিসিভ করলে তার কথাবার্তায় আবারো সন্দেহ হয়। গাড়িতে ছিলাম বলে তাকে পরে ফোন করার কথা বলি। এরপর আর যোগাযোগ হয়নি। পরবর্তীতে শিক্ষা অফিস থেকে এক কর্মকর্তা জানান ইউএনও এর নাম্বার ক্লোন করে ফোন দেওয়া হয়েছিলো।

এ ব্যাপারে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কাবিরুল ইসলাম বলেন, আমার অফিসিয়াল মোবাইল নাম্বারটি ক্লোন করে বিভিন্ন জনের কাছে টাকা দাবি করা হয়। তবে, এখন মানুষ বেশ সচেতন। তাই কেউ টাকা দিয়ে ক্ষতিগ্রস্ত হয়নি। অপারেটরের সার্ভিস সেন্টারের সঙ্গে কথা বলে নাম্বারটি বন্ধ রেখেছি। আর আইনানুগ ব্যবস্হা নেবার জন্য লৌহজং থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন জানান, তদন্ত শুরু হয়েছে। তবে বের করাটা বেশ মুশকিল। কারণ যেসব নাম্বার ব্যবহার করা হয়েছে এগুলো রেজিস্ট্রেশনবিহীন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত