ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

সাঈদীপুত্র শামীমকে অবাঞ্ছিত ঘোষণা

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:২২

সাঈদীপুত্র শামীমকে অবাঞ্ছিত ঘোষণা

দণ্ডিত যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে পিরোজপুর-১ (নাজিরপুর-পিরোজপুর-নেছারাবাদ) আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী শামীম সাঈদীকে অবাঞ্ছিত ঘোষণা করে নাজিরপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা হয়েছে।

মঙ্গলবার দুপুরে মুক্তিযোদ্ধা কমান্ড ও প্রজম্ম-৭১ এর ব্যানারে এ নাজিরপুর প্রেস ক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলকারীরা শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সভায় মিলিত হন।

উপজেলা যুবলীগের সভাপতি এম খোকন কাজী, সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হাসান ডালিম ও সাধারণ সম্পাদক সুমন হাওলাদার প্রতিবাদ সভায় বক্তব্য দেন।

যুদ্ধাপরাধীর সন্তান শামীম সাঈদীকে প্রত্যাখান করে আগামী নির্বাচনে তাকে ভোট না দিতে জন্য ভোটারদের পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরুপকাঠী আসনের প্রার্থীদের প্রতি আহ্বান জানানো হয় এই প্রতিবাদ সভা থেকে।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন বলেন, আমরা জোট বা ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষের প্রতীকে প্রার্থী হিসেবে শামীম বিন সাঈদীকে মনোনয়ন দিয়েছি। তিনি কোনো যুদ্ধাপরাধী নন।

একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামী নির্বাচন কমিশনের শর্ত পূরণ করতে না পারায় আদালতের আদেশে নিবন্ধন হারায়। ফলে দলীয়ভাবে তাদের নির্বাচন করার সুযোগ আর নেই।

তবে জোট শরীক বিএনপির মনোনয়ন নিয়ে অথবা স্বতন্ত্র হিসেবে দুই ডজনের বেশি জামায়াত নেতা আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। সাঈদীর ছেলে শামীম পিরোজপুর-১ আসনে বিএনপির ধানের শীষের প্রার্থী।

শামীমের বাবা দেলাওয়ার হোসাইন সাঈদী ছিলেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির। পিরোজপুর থেকে তিনি দুই বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

মানবতাবিরোধী অপরাধের কারণে একাত্তরে সাঈদীকে পিরোজপুরের মানুষ চিনত ‘দেইল্লা রাজাকার’ নামে। হত্যা, ধর্ষণ, লুটপাট, ধর্মান্তরে বাধ্য করার মত মানবতাবিরোধী অপরাধের বিচার শেষে সর্বোচ্চ আদালত গতবছর সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড দেয়।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত